Friday, May 3, 2024
spot_img
spot_img
HomeUncategorizedমেয়ে দের জন্য আশীর্বাদ স্বরূপ জাফরান

মেয়ে দের জন্য আশীর্বাদ স্বরূপ জাফরান

রান্নাঘরে ব্যাহৃত,জাফরান হলো একটি বিশেষ উপাদান । হালুয়া তৈরি তে বা এর গার্নিশে এটি ব্যবহার করা হয়।এতে প্রচুর পরিমাণে ক্যালসিয়াম, ফাইবার,ভিটামিন এ , সি, অ্যান্টি অক্সিডেন্ট এবং অ্যান্টি ব্যক্টিরিয়াল,পটাশিয়াম,ম্যাঙ্গানিজ ইত্যাদি রয়েছে।মহিলাদের জন্য,জাফরান জল কম নয় আশীর্বাদ থেকে।স্বাস্থ্য বিশেষজ্ঞ দের মতে,এটি সেবন করলে অনেক সমস্যা এড়াতে পারেন নারীরা।যেমন স্বাস্থ্য ও সৌন্দর্য সংক্রান্ত সমস্যা থেকে ।

 

জাফরানের জল এর উপকারিতা এবং কিভাবে তৈরি করবেন?জেনে নিন বিস্তারিত ভাবে —

একটি পাত্রে ১/২ গ্লাস জল নিয়ে ফুটিয়ে নিন,৪ – ৫ টি জাফরান সুতো। তারপর ছেঁকে উষ্ণ গরম থাকায় পান করুন ।

 

হরমোন ভারসাম্য ::বেশির ভাগ মেয়েই,ভুল ডায়েট এবং লাইফস্টাইলের জন্য সমস্যায় পড়ে হরমোনের ভারসাম্য হীনতায়।জাফরানের জল পান,সেরা বিকল্প এটি নিরাময়ের।

 

চুল পড়া থেকে মুক্তি::নিয়মিত জাফরানের জল পান করলে,এতে থাকা অ্যান্টি অক্সিডেন্ট চুলের গোড়া মজবুত করে,দ্রুত বৃদ্ধি করে, চুল পড়া কমায়, চুল হয় ঘন,লম্বা,নরম ও চকচকে। বিশেষজ্ঞ দের মতে।

 

পিরিয়ডের ব্যাথা থেকে মুক্তি ::পিরিয়ডের সময় যে ব্যাথা , ক্রাম্প ইত্যাদি হয় সেগুলি থেকে জাফরান মুক্তি দেয়।পাশাপাশি মুক্তি দেয় অনিয়মিত ঋতুস্রাব থেকেও।

 

উজ্জ্বল ত্বকের জন্য :: জাফরানের জল খেলে,ত্বক ভেতর থেকে পুষ্টি পায়।ত্বকের নানা রকম সমস্যা থেকেও মুক্তি দেয়।মুখে ব্রণ,দাগ হয় হাইড্রেটেড ত্বক থাকার ফলে এগুলি কমে।কমে যায় এগুলিও।পাশাপশি,অ্যান্টি অক্সিডেন্ট, অ্যান্টি ব্যাকটেরিয়াল এবং প্রপাটিজ ত্বককে রক্ষা করে। ফ্রী ব্যাকটেরিয়া এর কারণে ত্বককে ক্ষতির থেকে।

 

মন ফিট রাখে;; বিশেষজ্ঞ দের মতে,বেশির ভাগ মেয়েরাই মানসিক সমস্যায় ভুগছে ।যেমন – উদ্বেগ ,স্ট্রেস,বিষন্নতা ইত্যাদি এগুলো দূরে রাখবে।মানসিক স্বাস্থ্য ভালো থাকে।

বি: দ্রঃ অনুগ্রহ করে এইসব ব্যবহার এর আগে ডাক্তারের পরামর্শ নিন।এখানে দেওয়া তথ্য সাধারণ তথ্যের ওপর ভিত্তি করে,ঘরোয়া প্রতিকার।এটি পেস কার্ড নিউজ নিশ্চিত করে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments