Thursday, May 2, 2024
spot_img
spot_img
HomeUncategorizedপ্রতিদিন সকালে উঠে করুন এই পাঁচটি কাজ। জীবনে আসবে সাফল্য, সুখ ও...

প্রতিদিন সকালে উঠে করুন এই পাঁচটি কাজ। জীবনে আসবে সাফল্য, সুখ ও সমৃদ্ধিতে ভরে উঠবে আপনার জীবন।

মা লক্ষীকে বলা হয় সম্পদ ও ঐশ্বর্যের দেবী। শাস্ত্র অনুযায়ী দেবী লক্ষীর কৃপায় আমরা ধন ও ধান্য লাভ করি। আর জীবনে বাঁচার ক্ষেত্রে এই দুটিই হলো সবথেকে গুরুত্বপূর্ণ উপাদান। তাই আমরা সবাই চাই সর্বদা যেনো দেবী লক্ষ্মীর কৃপা আমদের উপর থাকে। আপনিও চাইলে দেবী লক্ষ্মীকে প্রসন্ন করতে পারেন, আর তার জন্যে আপনাকে সকালে ঘুম থেকে উঠে কিছু ব্যাবস্থা নিতে হবে।যদি গৃহে সুখ শান্তি ও সমৃদ্ধি বজায় রাখতে চান তবে  অবশ্যই এই কাজগুলো করবেন। যেনে নিন জ্যোতিষ শাস্ত্র অনুযায়ী সেই ব্যাবস্থা গুলি কি কি –

1. আপনার বাড়িতে একটি তুলসী গাছ লাগান এবং নিয়মিত গাছে জল দিন। তুলসী গাছে মা লক্ষীর বাস । তাই তুলসী গাছে জল দিলে গৃহে সুখ ও সমৃদ্ধি বাস করে।তুলসীকে জল দেওয়ার সময় বিষ্ণু মন্ত্র “ওম নমঃ ভগবতে বাসুদেবায়ও” জপ করুন। এতে শুধু মা লক্ষ্মী নন সাথে শ্রী হরিও সন্তুষ্ট হয়।

2. সকালে স্নানের পর তামার পাত্রে জল ভরে তাতে কিছু ফুল, সিঁদুর যোগ করে সূর্য দেবকে অর্পণ করুণ এতে মা সন্তুষ্ট থাকবে।সূর্য প্রণাম করুন মন ও শরীর ভালো থাকবে।

3. প্রতিদিন কপালে তিলক লাগান। এটি একটি শুভ অভ্যাস। এতে মা ও যেমন সন্তুষ্ট হন তেমনি আপনিও শান্তি পাবেন। তাই প্রতিদিন চন্দনের তিলক লাগান ।

4. জ্যোতিষ শাস্ত্র অনুযায়ী প্রতিদিন সকালে ঘর পরিষ্কার করার সময় ঘরের মূল দরজা ঘিয়ের প্রদীপ জ্বালান। প্রদীপের আলো পবিত্র আর তাতেই দেবতাদের বাস হয়। তাই প্রদীপ জ্বালালে সমস্ত প্রতিকূলতার হাত থেকে মুক্তি পাবেন। মা লক্ষ্মী ও আপনার প্রতি বিরূপ হবে না। শুধু তাই নয় প্রদীপ জ্বালালে গৃহ সমস্ত বাস্তুদোষ থেকে মুক্তি পায়।

5. বাস্তুদোষ থেকে মুক্তি পেতে প্রতিদিন সকালে লবণ জল দিয়ে ঘর মুছুন। এটি করলে মা লক্ষ্মীর আশীর্বাদ আপনার উপর সর্বদা বর্ষিত হয়।

এই পাঁচটি কাজ করে আপনিও মা লক্ষীকে সন্তুষ্ট রাখতে পারেন। আপনার পরিবার ধনধান্যে সর্বদা পরিপূর্ণ থাকবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments