Monday, May 6, 2024
spot_img
spot_img
HomeUncategorizedউৎসবে বেঁচে যাওয়া মোতিচুর লাড্ডু ফেলে দেবার কথা ভাবছেন, ভুলেও ভাববেন না।...

উৎসবে বেঁচে যাওয়া মোতিচুর লাড্ডু ফেলে দেবার কথা ভাবছেন, ভুলেও ভাববেন না। তা দিয়ে সহজেই বানিয়ে লোভনীয় মিষ্টি।

এটি খুব সহজ একটি রেসিপি। সহজলোভ্য উপকরণ দিয়ে বানানো হয়। ব্রাঞ্চ পার্টি, জন্মদিনের পার্টি বা ডিনারে বন্ধু-বান্ধবদের কিংবা পারিবারিক যেকোনো অনুষ্ঠানে এই ক্লাসিক রেসিপিটি পরিবেশন করতে পারেন। এটি বানিয়ে খুশি করতে পারেন আপনার প্রিয়জনদেরও।

উত্‍সবে বেঁচে যাওয়া মোতিচুর লাড্ডু দিয়ে বানান এই সুস্বাদু রেসিপিটি।উত্‍সবের মরশুমে মিষ্টিমুখ না হলে চলে না। আর আমরা বাঙালিরা বরাবরই মিষ্টি প্রেমী। সুস্বাদু হরেক রকমের মিষ্টি ভারতের প্রতিটি কোণেই মেলে। মিষ্টি মুখ ছাড়া যেকোনো অনুষ্ঠানই অসম্পূর্ণ।হোলি বা অন্য যেকোনও উত্‍সবেই চটজলদি কিছু মিষ্টির রেসিপির সন্ধান করা হয়।অনেকেই দোকানের কেনা মিষ্টি খেতে চায় না স্বাস্থ্যের কথা ভেবে। ঘরে বসেই সকলের মন জয় করা একটি মিষ্টি বানিয়ে ফেলতে পারেন। বুন্দি লাড্ডুর কথা তো সকলেই শুনেছেন। এবার সেই বুন্দি লাড্ডু দিয়েই তৈরী করে নিতে পারেন লোভনীয় মিষ্টি। একবার বানিয়ে খেয়ে দেখুন, এই মিষ্টি মন জয় করে নেবে আপনারও।

কীভাবে বানাবেন, কী কী উপকরণ লাগবে, তা একঝলক দেখে নিন..

৪ জনের জন্য সার্ভ করতে গেলে কী কী উপকরণ লাগবে, দেখে নিন…

উপকরণ

৫ বুন্দি লাড্ডু, ১ কাপ ফ্রেস ক্রিম, ২ টেবিলস্পুন আমন্ড ফ্লেকড আধ লিটার ফুল ক্রিম মিল্ক ১/৪ কাপ মিক্সড ড্রাই ফ্রুটস, ৩ টেবিলস্পুন পেস্তা

পদ্ধতি

খুব সহজেই বানিয়ে নিন এই মিষ্টি।এই সহজ ফিউশন মিষ্টির রেসিপিটি বানাতে প্রথমে গ্যাস অন করে তাতে একটি প্যান বসান। প্যানে দুধ নিয়ে আভেনে গরম করতে দিন। ঘন ঘন নেড়ে সেটি আরো ঘন করতে হবে। এবার একটি ব্লেন্ডারে লাড্ডুগুলো নিয়ে তাতে ক্রিম দিন। ভাল করে ব্লেন্ড করুন।

এবার গরম দুধ ঘন হয়ে এলে, আভেন সিমে দিয়ে দিন। এবার লাড্ডু ও ক্রিমের পেস্টটি তাতে যোগ করুন। ভাল করে মিক্সড করে মুস বানিয়ে নিন। যতক্ষণ না বেশ গাঢ়  হচ্ছে ততক্ষণ নাড়তে থাকুন। এরপর বাদাম ও কুঁচোড্রাই ফ্রুটস যোগ করুন।

এবার মুজ তৈরি হয়ে গেলে সার্ভিং গ্লাসে রেখে দিন। ঠান্ডা করতে সারা রাত ফ্রিজে রাখুন। খাবারের পর ঠান্ডা ঠান্ডা পরিবেশন করুন এই জিভে জল আনা সুস্বাদু ফিউশন রেসিপিটি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments