Sunday, April 28, 2024
spot_img
spot_img
HomeখবরRakhi Bandhan সরিষা আশ্রম মোড়ে সাম্প্রদায়িক সম্প্রীতির মেল বন্ধন, রাখি পরিয়ে মিষ্টিমুখ...

Rakhi Bandhan সরিষা আশ্রম মোড়ে সাম্প্রদায়িক সম্প্রীতির মেল বন্ধন, রাখি পরিয়ে মিষ্টিমুখ করালো তৃনমূল কংগ্রেস।

পিসি নিউজ বাংলা:- আজ পবিত্র রাখি বন্ধন উৎসব (Rakhi Bandhan) গোটা দেশজুড়ে এই উৎসবে মেতে উঠেছেন সকল মানুষ। সকলেই একে অপরের হাতে রাখি পরিয়ে এই দিনটিকে পালন করছেন। ১৯০৫ সালে বঙ্গভঙ্গ প্রতিরোধ করার জন্য রবীন্দ্রনাথ ঠাকুর রাখী বন্ধন উৎসব পালন করেছিলেন। এই উৎসবের মধ্য দিয়ে সকল ধর্মের মধ্যে একত্রিত সম্পর্ক আরো সুদৃঢ় হয়। এই রাখি বন্ধন উৎসবে উপস্থিত ছিলেন ডা:হা:বিধায়ক পান্নালাল হালদার,ডা:হা:২নম্বর ব্লক সভাপতি অরুময় গায়েন, ২নম্বর ব্লকের যুব নেতা তথা সরিষা অঞ্চলের অবজারভার শামীম আহমেদ মোল্লা, ২নম্বর ব্লকের কৃষাণ সেলের সভাপতি নীতিশ মোদক, মৎসের কর্মাধ্যক্ষ মইদুল মোল্লা, ছাত্র নেতা সুভ্রজিত, কালীদাস প্রামাণিক, সহ ২নম্বর ব্লকের একাধিক নেতৃত্ব বৃন্দ।

২ নম্বর ব্লকের সভাপতি অরূময় গায়েন জানান এই রাখি বন্ধন উৎসব ভাতৃত্বের বন্ধন আরও সুদৃঢ় হয়। ১১৭নম্বর জাতীয় সড়ক সরিষার রাস্তায় হাজারেরও অধিক পথ চারিদের সকল মানুষের হাতে রাখি পরিয়ে দিয়ে তাদের কে মিষ্টিমুখ করানো হয়, এমন ভূমিকায় খুশি পথ চলতি সকলেই। দুই বছর অতি মারির কারণে অনুষ্ঠানের পরিধি সংক্ষিপ্ত করা হয়েছিল, এবছর করোনা পরিস্থিতি কাটিয়ে আবারও আনন্দের সঙ্গে এই উৎসব আয়োজন করা হয় বলে জানান। আপামর বাঙালি কে কবি শ্রেষ্ঠ রবীন্দ্রনাথ ঠাকুরের মহৎ রাখি বন্ধন ও সম্প্রীতির ঐতিহ্য গর্বের সাথে টিকিয়ে রাখতে অনুরোধ করেন।

Rakhi Bandhan সরিষা আশ্রম মোড়ে সাম্প্রদায়িক সম্প্রীতির মেল বন্ধন, রাখি পরিয়ে মিষ্টিমুখ করালো তৃনমূল কংগ্রেস।

Pratap Chunari দেশের প্রধানমন্ত্রীকে পশ্চিমবঙ্গে এক্সট্রা নজর দেওয়ার আবেদন প্রতাপ চুনারির।

MORE NEWS – দেশের প্রধান বিচারপতি নিযুক্ত হলেন উদয় উমেশ ললিত।

দেশের প্রধান বিচারপতি হিসেবে নিযুক্ত হলেন উদয় উমেশ ললিত (Uday umesh Lalit)। ৪৯তম চিফ জাস্টিস অব ইন্ডিয়া হতে চলেছেন ৬৪ বছর বয়সী ইউ ইউ ললিত। ২৬ আগস্ট প্রধান বিচারপতি পদে মেয়াদ শেষ হচ্ছে এন ভি রমণ-এর। এরপর ২৭ আগস্ট প্রধান বিচারপতি হিসেবে দায়িত্বভার গ্রহণ করবেন ললিত। কেন্দ্রীয় আইন মন্ত্রকের তরফে এক বিবৃতি জারি করে বলা হয়েছে, ‘ভারতের সংবিধানের ১২৪ অনুচ্ছেদের ২ নং ধারায় প্রদত্ত ক্ষমতা প্রয়োগ করে সুপ্রিম কোর্টের বিচারপতি উদয় উমেশ ললিতকে দেশের প্রধান বিচারপতি হিসেবে নিয়োগ করতে পেরে খুশি হয়েছেন রাষ্ট্রপতি। CONTINUE READING

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments