Thursday, May 2, 2024
spot_img
spot_img
HomeUncategorizedস্বাস্থ্যকর ত্বকের জন্য উপকারি তিলের তেল

স্বাস্থ্যকর ত্বকের জন্য উপকারি তিলের তেল

শীতকালে খুব শুস্ক হয়ে যায় আমাদের ত্বক।যার জন্য লাল ভাব ও চুলকানি শুরু হয়।নানা সমস্যায় মানুষকে পড়তে হয় শীতকালে।এই ঠান্ডাতে যদি আপনি,আপনার ত্বকের জেল্লা ধরে রাখতে চান তাহলে ব্যবহার করতে পারেন তিলের তেল।উপকৃত হবেন ,হাঁটু ও কনুয়েতে তিল তেল মালিশ করলে।

 

রক্ত সঞ্চালন করে:: তিল ,জিঙ্ক,খনিজ যেমন( তামা),ভিটামিন,ক্যালসিয়াম এ ভরপুর।যার কারণে তেলটিকে একটি ম্যাসেজ তেল হিসাবে ব্যবহার করা যেতে পারে।এটি রক্তের লোহিত রক্তকণিকা উৎপাদনে সাহায্য করে।

 

জয়েন্টের ব্যাথা থেকে মুক্তি::আপনার হাঁটু এবং কনুয়ের জয়েন্টের ব্যাথাতে, যদি আপনি অস্থির থাকেন।সেই ব্যাথা স্থানে তিল তেল লাগালে উপকার পাবেন।

 

হাড় এর বিকাশে সাহায্য করর::আমাদের হাড় এর জন্য তিলের তেল খুবই ভালো।আর আমাদের স্বাস্থ্যের উন্নতিও করে ,তিল তেলে থাকা omega3 ,ফ্যাটি অ্যাসিড এবং মনো স্যাচুরেটেড।নিয়মিত এই তেল লাগালে ,বিশ্বাস যোগ্য যে আমাদের শরীরের হাড় এর বৃদ্ধি ও বিকাশে সাহায্য করে।

 

ত্বক কে মশ্চারাইজার করে ::আমাদের ত্বক কে শীতের মৌসুমে,প্রাকৃতিক তেল দিয়ে পুষ্ট করা আরও গুরুত্বপূর্ণ হয়ে ওঠে।এর চেয়ে ভালো কিছু ব্যবহার ,আর নেই।এই তেল ব্যবহারে,ত্বকের শুস্কতা প্রতিরোধ করে এবং ত্বক কে আদ্রতা করে।প্রতিদিন রাতে,নিজের হাতের তালু তে তিল তেল ঘষে ঘষে গরম করে,আপনার কনুই এবং হাঁটুতে লাগান।তবে হালকা হাতে করবেন ম্যাসাজ।

 

হাড় শক্ত করে::এটি জিঙ্কে ভরপির।যার জন্য ঘনত্ব্ব বাড়ায় হাড় এর।হাড় এর গুণমান বাড়াতে এটি এইভাবেই পরিচিত।অন্যদিকে,জয়েন্টের ব্যাথা এবং ফোলা ভাব কমাতে সাহায্য করে।তিল তেলে থাকা কপার,যা প্রদাহ বিরোধী বৈশিষ্ট।এই তেল একসাথে,পরিচিত হাড় ও জয়েন্ট গুলিকে শক্তিশালী করতে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments