Friday, May 17, 2024
spot_img
spot_img
HomeUncategorizedত্বকে জেল্লা ফেরাতে এবার ট্রাই করুন কোরিয়ান রুপটান, রইলো সহজ ...

ত্বকে জেল্লা ফেরাতে এবার ট্রাই করুন কোরিয়ান রুপটান, রইলো সহজ ৫টি টিপস

চামড়া কি হয়ে যাচ্ছে,দিন দিন খোসখসে?কপাল ও চোখের আশেপাশে কি বলিরেখা পড়ছে?আপনার ত্বক কি হারাচ্ছে উজ্জ্বলতা?যদি হ্যাঁ হয় উত্তর এইসব প্রশ্নের ,তাহলে সময় এসে গেছে ,একটু বেশি করে ত্বকের প্রতি যত্ন নেওয়া। ট্রাই করুন চটজলদি রূপ ফিরে পেতে,কোরিয়ান রুপটান।

টিপস রইলো —

১)প্রথম ধাপ হলো,ত্বককে ভালো ও পরিষ্কার রাখা।কাঁচা দুধ,কোরিয়ান মেয়েরা ব্যবহার করে থাকেন ত্বক পরিষ্কার রাখতে।ত্বককে অনেকটা ,সকালের ব্রেকফাস্ট দেওয়ার মতো হবে।যদি রোজ সকালে,কাঁচা দুধে কয়েক ফোঁটা গোলাপ জল মিশিয়ে তাতে তুলো ভিজিয়ে,নিজের মুখটিকে ভালো করে মুছে ফেললে।যা হাইড্রেট করবে আপনার ত্বককে সকালবেলা থেকেই।

২)দিনে মশ্চারাইজার করে ত্বককে, অত্যন্ত তিনবার।কোরিয়ান মেয়েরা।কিন্তু এক্ষেত্রে,তারা মোটেও বাজারের মশ্চারাইজার ব্যবহার করে না।ঘরে তৈরি করে ফেলুন মশ্চারাইজার ।আধ চা চামচ মধুর সাথে পরিমাণ মতো গোলাপ জল মেশান ভালো করে।সেই মিশ্রণটি লাগিয়ে নিন ,মুখে ও গলায় ১০মিনিটের জন্য।সময় হয়ে গেলেই,মুখটিকে উষ্ণ গরম জলে ধুয়ে নিন।এটি অত্যন্ত দিনে তিনবার করুন।দেখেন,এতে খুব তাড়াতাড়ি পুরানো জেল্লা ফিরে পাবে আপনার ত্বক।

৩)এই লাগানোর পর,চুলের যত্ন নিতে — উষ্ণ গরম জলে অল্প পরিমাণে গোলাপ জল মেশান।তাতে একটি তোয়ালে ভেজান। সেটি ভালো করে নিগুরে,সব চুল আটকে মাথা ঢেকে,গরম ভাপ নিন।আপনার মুখের চামড়া এতে টান টান থাকবে দীর্ঘদিন। চুল সিল্কি হবে।

৪)কোরিয়ান মেয়েরা খুবই জোর দেয়, ফেসপ্যাক এর ওপর। ডাবল কোট ফেসপ্যাক বিশেষ করে ব্যবহার করে। অরেঞ্জ ফেসপ্যাক এর ওপরেই তারা গুরুত্ব বেশি দেয়।এটি ত্বকের জেল্লা ফেরাতে কাজ করে দারুন।

৫)ভিটামিন ই,খুবই কার্যকরী ত্বকের জন্য।যা সবাই জানি আমরা।যার জন্য ,রোজ ভিটামিন ই ট্যাবলেট খায় কোরিয়ান মেয়েরা। ব্রেকফাস্ট এর পর।এমনকি,এই ট্যাবলেট তারা মশ্চারাইজার এর সাথেও ব্যবহার করে মুখে লাগায়।ফলে দূর হয় এতে মুখের বলিরেখা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments