Monday, May 6, 2024
spot_img
spot_img
HomeUncategorizedত্বকের উজ্জ্বলতা বৃদ্ধিতে কোরিয়ান স্টাইলে ত্বকের স্পা করুন বাড়িতেই!

ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধিতে কোরিয়ান স্টাইলে ত্বকের স্পা করুন বাড়িতেই!

নিচের ত্বক নিয়ে সচেতন নন এমন নারী প্রায় নেই বললেই চলে।কোনও অনুষ্ঠানের জন্য মেকআপ করতে গিয়ে দেখলেন নাকের পাশে বা ঠোঁটের পাশে একটি ব্রণ উঁকি দিচ্ছে। লাল হয়ে জানান দিচ্ছে তার তীব্র উপস্থিতি। কি করবেন তখন এমন সময় উপস্থিত বুদ্ধি দিয়ে যদি একটি বরফের কিউব নিয়ে এই জায়গায় আলতো করে ঘষে নিলে দেখবেন দ্রুত সেরে গিয়েছে ব্রণ।

সম্প্রতি একটি ভিডিয়োতে আলিয়া ভাট মেকআপ করার আগে বরফের টুকরো ও বরফের জলে ভরা বাটিতে মুখ ডুবিয়ে ত্বককে হিলিং করছিলেন। বরফের জলের ফেসিয়াল যে কোনও সময়েই উপকার।এটি একটি প্রাকৃতিক উপাদান , এতে কোনো বাহ্যিক কেমিক্যাল নেই। তাই আপনার ত্বকের ক্ষতির সম্ভাবনাও কম।                      ত্বকের জন্য আইস ওয়াটার ফেসিয়াল কতটা উপকারী?

খুব উপকারী একটি ফেসিয়াল আইস ওয়াটার।আইস ওয়াটার ফেসিয়াল সম্পর্কে সবচেয়ে ভাল দিক হল, এটি করার জন্য আপনাকে আর টাকা খরচ করে পার্লারে স্পা করাতে যেতে হবে না। ঘরে বসেই করতে পারবেন এটি।দরকার হবে একটি পরিস্কার বাটিতে কিছু পরিমাণ জল নিয়ে তাতে কয়েক টুকরো বরফ দিয়ে দিন।

কোরিয়ান মহিলারা এই আইস ওয়াটার ফেসিয়াল করে থাকেন। স্কিন কেয়ার রুটিনে এই ফেসিয়াল অত্যন্ত জনপ্রিয়। মুখের ত্বককে আরামদায়ক করার জন্য যথেষ্ট বড় একটি বাটি ও ফেসিয়ালের জন্য বরফের কিউব নিন। ক্রায়োথেরাপির হল বরফেপ জলের ফেসিয়াল করা যেটি আধুনিক দিনের স্কিন কেয়ার রুটিনের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

উপকারিতা

– ঠান্ডা জল দিয়ে ত্বক পরিস্কার করার অনেক উপকার রয়েছে। ব্রণর প্রবণতা রয়েছে যাদের, তাঁরা প্রতিদিন ত্বকে আইস কিউব ঘষতে পারেন। ত্বকে তেলের মাত্রা যেমন নিয়ন্ত্রণ করে তেমনি  রোসেসিয়ার মত কিছু ত্বকের অবস্থার জন্য ঠান্ডা জলও ভাল ।

– সকালে চোখ ও মুখের ফোলাভাব কমাতে সাহায্যকরে। – ত্বকের উপর ফাইনস লাইন হ্রাস করতে ও ব্রণ কমাতে সাহায্য করে। ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধিতে এই ফেসিয়াল খুবই উপকারী।

আইস ওয়াটার ফেসিয়াল কীভাবে করবেন?

একটি বাটিতে বরফের জল নিন এরপর মুখ ডুবিয়ে ৩০ সেকেন্ডের জন্য অপেক্ষা করুন। তারপর একটি নরম কাপড় দিয়ে মুখটি আস্তে আস্তে করে মুছে নিন। দিনে ২বার বা তিনবার করার চেষ্টা করুন। সকালে একবার ও সন্ধ্যায় একবার।

– অন্যভাবে করতে পারেন। একটি নরম সুতির কাপড়ে তিনটি বরফের টুকরো রোল করে নিন। এরপর ত্বকের উপর বৃত্তাকার গতিতে আলতো করে ঘষতে থাকুন।

– আইস কিউব তৈরি করার সময় আপনি অলিভ অয়েল বা পছন্দের ফল দিতে পারেন।

এর কিছু অপকারিতাও রয়েছে। বরফ ঠান্ডা জলে বেশিক্ষণ মুখ ডুবিয়ে রাখবেন না। ঠান্ডা জল ত্বকের ছিদ্রপথ শক্ত করে দেয়। ফলে ব্যাকটেরিয়া বা মৃতকোষগুলি নির্মূল হতে বাধা পায়।

-তীব্র ঠান্ডা জলের কারণে ত্বকের উপর জ্বালাভাব দেখা যায়।

– দিনের শেষ কোনও মেকআপ তুলতে বা ত্বক থেকে ধুলো-ময়লা দূর করতে প্রথমে হালকা গরম জল দিয়ে মুখ ধোয়ার পরামর্শ দেওয়া হয়। তারপর ছিদ্র শক্ত করতে ও রক্ত সঞ্চালনকে বৃদ্ধি করতে ঠান্ডা জলে ধুয়ে ফেলুন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments