Friday, April 26, 2024
spot_img
spot_img
Homeআবহাওয়াWeather Update বঙ্গোপসাগরে ফের নিম্নচাপের ভ্রুকুটি, দুই বঙ্গেই ভারী বৃষ্টির সম্ভাবনা।

Weather Update বঙ্গোপসাগরে ফের নিম্নচাপের ভ্রুকুটি, দুই বঙ্গেই ভারী বৃষ্টির সম্ভাবনা।

পিসি নিউজবাংলা :- Weather Update বঙ্গোপসাগরে তৈরি হতে চলেছে আরও একটি নিম্নচাপ। আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, আজ অর্থাৎ শনিবার দুপুরের দিকেই এই নিম্নচাপ ঘনীভূত হবে। যার জেরে আবারও দুই বঙ্গেই বৃষ্টির পরিমাণ বাড়বে। কলকাতায় শনিবার আংশিক মেঘলা আকাশ থাকবে। বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বিকেলের পর আবহাওয়া পরিবর্তনের সম্ভাবনা রয়েছে। রবিবার বৃষ্টি বাড়বে। সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.৬ ডিগ্রি। শুক্রবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.৬ ডিগ্রি। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ  ৯৫ শতাংশ। গত ২৪ ঘণ্টায় আলিপুরে বৃষ্টি হয়েছে ৮.৫ মিলিমিটার। এই নিম্নচাপের প্রভাবে দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম এবং দক্ষিণ ২৪ পরগনায় ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে শনিবার এবং রবিবার।

শনিবার দুপুরের পর থেকে আবহাওয়া পরিবর্তনের সম্ভাবনা। সামান্য বাড়লেও প্রায় একই থাকবে তাপমাত্রা। বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় অস্বস্তি কিছুটা বাড়তে পারে। বেলা বাড়লে আবহাওয়ার পরিবর্তন। দু এক জায়গায় বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা বাড়বে। অন্যদিকে উত্তরবঙ্গেও এই দুইদিন ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলেই জানিয়েছে আবহাওয়া দফতর। ভারী বৃষ্টি হতে পারে দার্জিলিং, কালিম্পং এবং জলপাইগুড়িতে। উত্তরবঙ্গে দিনের তাপমাত্রা বেশি থাকায় জলীয় বাষ্প বেশি হলেই, আর্দ্রতাজনিত অস্বস্তি কিছুটা থাকবে। শনিবার বিকেলের পর থেকে  উপরের দিকের পাঁচ জেলায় বৃষ্টি কিছুটা বাড়বে। জানা গিয়েছে, উত্তর বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্ত ঘণীভূত হচ্ছে। শনিবার দুপুরের পর এই ঘূর্ণাবর্ত নিম্নচাপে পরিণত হওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে। এটি শক্তি বাড়িয়ে পশ্চিমবঙ্গ ও উত্তর-পশ্চিম দিকে ক্রমশ এগোবে।

Weather Update বঙ্গোপসাগরে ফের নিম্নচাপের ভ্রুকুটি, দুই বঙ্গেই ভারী বৃষ্টির সম্ভাবনা।

MORE NEWS – পকেটে মা তারার আশীর্বাদী ফুল, জেরার ফাঁকে কপালে ঠেকাচ্ছেন অনুব্রত।

গ্রেফতারির পর শুক্রবার বিকেলে কম্যান্ড হাসপাতালে স্বাস্থ্যপরীক্ষা করানো হয় গরু পাচার মামলায় ধৃত বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডলের (Anubrata Mandal)। সিবিআই সূত্রে খবর, হাসপাতাল থেকে ফেরার পর থেকে নিজাম প্যালেসে ১৪ তলার গেস্ট হাউসে রয়েছেন তিনি। সন্ধেয় অনুব্রতকে জেরা করেন সিবিআই আধিকারিকরা। কিন্ত জেরায় প্রায় ‘নীরব’ অনুব্রত। সূত্রের খবর, কোনও প্রশ্নেরই জবাব দিচ্ছেন না তিনি। তারা মায়ের আশীর্বাদী ফুলই ভরসা তাঁর। কাগজে মোড়া আশীর্বাদী ফুল মাঝে মধ্যেই কপালে ঠেকাচ্ছেন অনুব্রত। অবশ্য অনুব্রতর ঈশ্বর ভক্তি, বিশেষত কালী ভক্তি কথা অনেকেরই জানা। CONTINUE READING

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments