Friday, May 3, 2024
spot_img
spot_img
Homeখবরনতুন চমক, তিন চাকার ১২৫ সিসির স্কুটার লঞ্চ করল ইয়ামাহা

নতুন চমক, তিন চাকার ১২৫ সিসির স্কুটার লঞ্চ করল ইয়ামাহা

পিসি নিউজ বাংলা : প্রায় প্রতি বছরই ধামাকার সঙ্গে বিভিন্ন গাড়ি নতুন আপডেটের সঙ্গে লঞ্চ করে ইয়ামাহা। এবারও তার অন্যথা হল না। এবার তারা লঞ্চ করল তিন চাকার স্কুটার। ট্রাইসিটি ১২৫-এর নতুন ভার্সন ইউরোপের বাজারে নিয়ে এল ইয়ামাহা। ইউরোপের লেটেস্ট দূষণ বিধি মেনে এতে ইঞ্জিন দেওয়া হয়েছে বলে দাবি সংস্থার। Yamaha Tricity 2022 এখন Euro 5 আপডেটেড। আপাতত ইউরোপের বাজারে অভিনব এই স্কুটার নিয়ে হাজির হয়েছে জাপানের এই কোম্পানি।

Pc News Bangla
নতুন চমক, তিন চাকার ১২৫ সিসির স্কুটার লঞ্চ করল ইয়ামাহা

জেনে নিন ইয়ামাহা ট্রাইসিটি ১২৫ স্পেসিফিকেশন ও ফিচার সম্পর্কে-

সংস্থার দাবি, নতুন এই মডেলে রয়েছে ভেরিয়েবল ভাল্ভ একচুয়েশন, ব্লু কোর প্রযুক্তি এবং ইঞ্জিন স্টার্ট/স্টপ সিস্টেম। এর ১২৫ সিসি ইঞ্জিন। ৭,৫০০ আরপিএম গতিতে সর্বোচ্চ ৯ এইচপি ক্ষমতা এবং ৭,২৫০ আরপিএম গতিতে ১১.২ এনএম টর্ক পাওয়া যাবে। সামনে থাকছে একজোড়া চাকা। তাতে রয়েছে লিনিং মাল্টি হুইল (LMW) অ্যাকারম্যান স্টিয়ারিং।
নতুন এই মডেলটিকে গাড়ি প্রেমীদের কাছে আরও বেশি আকর্ষণীয়, স্টেবিলিটি এবং আরামদায়ক রাইডিং দিতে চ্যাসিসটি একগুচ্ছ নতুন ডিজাইন করা হয়েছে। এর পেছনের চাকায় দেওয়া হয়েছে আপডেটেড টুইন শক অ্যাবজর্ভার। সামনে ও পেছনে যথাক্রমে ২২০ মিমি ও ২৩০ মিমি ডিস্ক ব্রেক। দুর্ঘটনা এড়াতে আরও বেশি নিয়ন্ত্রণের জন্য রয়েছে কম্বাইন্ড ব্রেকিং সিস্টেম। এর ফুয়েল ট্যাঙ্কের ক্যাপাসিটি ৭.২ লিটার৷ ওজন (কার্ব) ১৫৬ কেজি। মাটি থেকে এর সিটের উচ্চতা ৭৮০ মিমি। ফুল ফেস হেলমেট রাখার জন্য সিটের নিচে জায়গাও করা হয়েছে।

Pc News Bangla
নতুন চমক, তিন চাকার ১২৫ সিসির স্কুটার লঞ্চ করল ইয়ামাহা

রয়েছে আরও চমক। ব্যবহার হয়েছে সম্পূর্ণ ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার। স্মার্টফোনের সঙ্গেও এই স্কুটারকে কানেক্ট করা যাবে। এর ফলে স্মার্টফোনের নোটিফিকেশন স্কুটারের স্ক্রিনে দেখা যাবে। শুধু তাই নয়, এর পাশাপাশি ইনকামিং কল ছাড়াও দেখা যাবে সোশ্যাল মিডিয়া, ইমেল ও টেক্সট মেসেজ নোটিফিকেশন। মজার ব্যাপার চাবি ছাড়াই স্টার্ট করা যাবে এই স্কুটার। আইকন গ্রে, ম্যাট গ্রে এবং মিলকি হোয়াইট এই তিনটি রঙে পাওয়া যাবে ট্রাইসাইকেলটি। এর দাম ৪,২৯৯ ইউরো, যা প্রায় ৩.৫০ লক্ষ টাকা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments