Friday, May 10, 2024
spot_img
spot_img
Homeদেশসোপিয়ানে জঙ্গী হামলা জখম কাশ্মীরি পণ্ডিত

সোপিয়ানে জঙ্গী হামলা জখম কাশ্মীরি পণ্ডিত

পিসি নিউজ বাংলা : জঙ্গি হামলায় রক্তাক্ত হচ্ছে কাশ্মীর। সোমবারও জঙ্গি হামলার ঘটনা ঘটে। এ দিনের ঘটনার শিকার হলেন এক কাশ্মীরি পন্ডিত। রীতিমতো আতঙ্কের পরিবেশ তৈরি হয়েছে ভূস্বর্গে।

এদিন জম্মু-কাশ্মীরের সোপিয়ানে চৌতিগাম এলাকায় নির্বিচারে গুলি চালায় সন্ত্রাসবাদীরা। সেখানেই কাশ্মীরি পণ্ডিতকে লক্ষ্য করে গুলি চালানো হয় বলে জানা গিয়েছে। খবরটি নিশ্চিত করেছে সোপিয়ান পুলিশ। প্রাথমিক তদন্তে পুলিশ জানিয়েছে, এদিন রাত ৮টা নাগাদ চৌতিগামের নিজের বাড়ির সামনেই গুলিবিদ্ধ হয়েছেন সোনু কুমার বালজি নামে ওই পণ্ডিত। তাঁর শরীরে একাধিক গুলির আঘাত মিলেছে। বলে খবর। তাঁকে উদ্ধার করে শ্রীনগর সেনা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বর্তমানে গুরুতর আহত অবস্থায় তিনি চিকিৎসাধীন।

খবর পেয়ে ঘটনাস্থলে আসে নিরাপত্তা বাহিনী। তারা এলাকা ঘিরে তল্লাশি অভিযান শুরু করে। জানা যায়, এদিন দক্ষিণ কাশ্মীরের শোপিয়ান জেলার চৌতিগামে কাশ্মীরি পণ্ডিত সোনু কুমার বালজির উপর গুলি চালানো হয়। পরপর তিনটি গুলি লাগে ওই ব্যক্তির শরীকে। আশঙ্কাজনক অবস্থায় তাঁকে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কে বা কারা এই হামলা চালিয়েছে, তা নিয়ে ইতিমধ্যেই তদন্ত শুরু করেছে সোপিয়ান পুলিশ।
এর আগে শ্রীনগরের লালচকে অপর এক হামলায় আহত হন দুই সিআরপিএফ জওয়ান। তাঁদের মধ্যে একজনের মৃত্যুর খবর মিলেছে। অন্যদিকে একের পর এক পরিযায়ী শ্রমিকের ওপর জঙ্গি হামলা হয়েই চলেছে। বেশিরভাগ হামলার ঘটনাই ঘটেছে পুলওয়ামা অঞ্চলে। সোমবার লাজুরা গ্রামে বিহারের দুই বাসিন্দার ওপর হামলা চালানো হয়। তাঁদের নাম পটলাশ্বর কুমার ও জাক্কু চৌধুরী। তাঁদের পায়ে গুলি করা হয় বলে খবর। জখম অবস্থায় তাদের হাসপাতালে ভর্তি করা হয়। আপাতত তাঁদের অবস্থা স্থিতিশীল বলে জানা গিয়েছে।
এ বিষয়ে জম্মু ও কাশ্মীরের প্রাক্তন উপ-মুখ্যমন্ত্রী কাবিন্দর গুপ্তা জানিয়েছেন, কাশ্মীরি পণ্ডিতরা যাতে উপত্যকায় ফিরে আসতে না পারে তাই ফের ভয়ের পরিবেশ তৈরি করার চেষ্টা করা হচ্ছে।

প্রসঙ্গত, সম্প্রতি ‘দ্য কাশ্মীর ফাইলস’ ঝড়ে কাঁপছে গোটা দেশ। ১৯৯০ সালে কাশ্মীরি পণ্ডিতদের উপর হওয়া অত্যাচারের ইস্যু নিয়ে পরিচালক বিবেক অগ্নিহোত্রীর এই ছবি দেশজুড়ে ব্যাপক সাড়া ফেলেছে। এই মুহূর্তে ‘Y’ ক্যাটাগরির সিকিউরিটিও দেওয়া হয়েছে বিবেক অগ্নিহোত্রীকে। বিবেকের অফিসেও হামলা চালানোর অভিযোগ ওঠে। দুই অজ্ঞাত পরিচয় ব্যক্তি এই হামলা চালিয়েছে বলে অভিযোগ পরিচালকের। তাঁর ম্যানেজারের সঙ্গে দুর্ব্যবহার করা হয়েছে বলে অভিযোগ। পরিচালক ক্ষোভের সঙ্গে এও বলেন, “কাশ্মীর ফাইলস ছবি মুক্তির পর বার বার অপ্রীতিকর ঘটনার মুখে পড়তে হচ্ছে।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments