Friday, April 26, 2024
spot_img
spot_img
Homeআবহাওয়ারাজ্যজুড়ে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা, আগামী ক’দিন কেমন থাকবে আবহাওয়ার ?

রাজ্যজুড়ে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা, আগামী ক’দিন কেমন থাকবে আবহাওয়ার ?

পিসি নিউজ বাংলা : চলতি মাসেই ধেয়ে আসতে পারে সাইক্লোন। কয়েকদিন ধরে পূর্বাভাসে এমনটাই জানাচ্ছে আবহাওয়া দফতর। রাজ্যের একাধিক জেলায় শুরু হয়েছে বৃষ্টি। শনিবার পর্যন্ত হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের পূর্বাভাস আবহাওয়া দফতরের। বাতাসে জলীয় বাষ্প থাকায় গরম ও অস্বস্তি থাকবে দুপুরের দিকে। আপাতত ফের তাপমাত্রা কমার সম্ভাবনা নেই।
Pc News Bangla
এদিকে, বুধবার জন্ম নেবে ঘূর্ণিঝড় ‘অশনি’। বিশেষজ্ঞদের অনুমান ১০ মে নাগাদ ওড়িশা এবং পশ্চিমবঙ্গ উপকূলে আছড়ে পড়তে চলেছে এই ঘূর্ণিঝড়। কবে কোন পথে এগোবে, শনিবার তা স্পষ্ট করে কিছু বলা সম্ভব হতে পারে বলে আবহাওয়া দফতর জানিয়েছে। দক্ষিণ আন্দামান সাগরে তৈরি হচ্ছে ঘূর্ণাবর্ত। শুক্রবারের মধ্যে এই ঘূর্ণাবর্ত নিম্নচাপে পরিণত হতে পারে। নিম্নচাপ ধীরে ধীরে আরও শক্তিশালী হয়ে ঘূর্ণিঝড়ের রূপ নেবে। এরপর এই ঘূর্ণাবর্ত দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে শক্তিশালী নিম্নচাপে পরিণত হবে। অভিমুখ পরিবর্তন করে এরপর পূর্ব মধ্য বঙ্গোপসাগর পেরিয়ে উত্তর পশ্চিম বঙ্গোপসাগরে আসতে পারে ঘূর্ণিঝড়ের আকারে।
Pc News Bangla
প্রাথমিকভাবে আবহাওয়াবিদরা মনে করছেন, শক্তিশালী ঘূর্ণিঝড় হিসেবে এটি বাংলা এবং ওড়িশা উপকূলের স্থলভাগে প্রবেশ করতে পারে। এই নিম্নচাপ ঘূর্ণিঝড়ে পরিণত হলে শ্রীলঙ্কার দেওয়া নাম হবে ‘অশনি’।
বুধবার বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে দুই বঙ্গের বেশ কয়েকটি জেলায়। কোন কোন জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সঙ্গে ঝোড়ো হাওয়া বইতে পারে। শিলা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃহস্পতিবার থেকে ঝড়ের প্রভাব কমতে শুরু করবে। তবে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাতের সম্ভাবনা। শনিবার পর্যন্ত বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি চলবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments