Friday, April 26, 2024
spot_img
spot_img
Homeখেলাযুবরাজ সিংয়ের ক্রিকেট অ্যাকাডেমি এবার কলকাতায়

যুবরাজ সিংয়ের ক্রিকেট অ্যাকাডেমি এবার কলকাতায়

পিসি নিউজ বাংলা : কলকাতা থেকে আন্তর্জাতিক মঞ্চে খেলা শেষ ক্রিকেটার ঋদ্ধিমান সাহা, মহম্মদ শামি। তাহলে সৌরভ গঙ্গোপাধ্যায়, ঋদ্ধিমান সাহা, মহম্মদ শামিদের পর বাংলার নাম জাতীয় স্তরে কে তুলে ধরবেন! এই প্রশ্নই ক্রিকেট প্রেমীদের মনে ঘুরছিল। এবার সেই দুশ্চিন্তা কিছুটা কমতে পারে বলে আশা করা যাচ্ছে। যুবরাজ সিং এবার কলকাতায় ক্রিকেট অ্যাকাডেমি শুরু করতে চলেছেন! যুবির ক্রিকেট তৈরির কারখানায় কারিগর হিসাবে থাকবেন নামজাদা কোচরা।

জানা গিয়েছে, যুবরাজ সিং সেন্টার অব এক্সিলেন্স কলকাতার রাজারহাটে প্রথম ক্রিকেট অ্যাকাডেমির সূচনা করতে চলেছে।রাজারহাটে হচ্ছে এই অ্যাকাডেমি। দেশের একটি প্রথম সারির রিয়েল-এস্টেট সংস্থার সঙ্গে গাঁটছড়া বেঁধে এই অ্যাকাডেমি শুরু পরিকল্পনা করা হয়েছে পূর্ব ভারতে এটাই যুবরাজ সিংয়ের প্রথম ক্রিকেট অ্যাকাডেমি। স্বাভাবিকভাবেইরাজারহাট চৌমাথার গ্রিনফিল্ড টাউনশিপে এই অ্যাকাডেমি শুরু করা নিয়ে যুবরাজ সিং নিজেও উত্তেজিত। এই অ্যাকাডেমিতে ডিরেক্টর অব কোচিং হিসাবে থাকবেন ভিনীত জৈন। কোচিং করাবেন বিশাল ভাটিয়া। তিনি ভারতীয় এ দলের হয়ে খেলেছেন। এর পাশাপাশি বিসিসিআই-এর লেভেল ওয়ান কোচ অভিজিত্ দাসও ক্রিকেটার তৈরির দায়িত্বে থাকবেন।

সূত্র মারফত জানা গিয়েছে, ২০ থেকে ২২ মে পর্যন্ত যুবরাজ সিংয়ের এই অ্যাকাডেমিতে সম্পূর্ণ ফ্রি-তে কোচিং করানো হবে। দুপুর সাড়ে তিনটে থেকে সাড়ে ছটা পর্যন্ত চলবে প্রশিক্ষণ। প্রতিভাবান ক্রিকেটারদের এক বছরের স্কলারশিপ দেওয়ার কথাও ভাবা হচ্ছে। এই অ্যাকাডেমিতে ইন্দোর ও আউটডোর প্র্যাকটিস করতে পারবে উঠতি ক্রিকেটাররা। খুব শীঘ্রই ক্রিকেটারদের ভর্তির প্রক্রিয়াও শুরু হতে চলেছে বলে জানা গিয়েছে। ক্রিকেট খেলতে হলে আগে মানসিক জোর থাকতে হবে। অন্তত এমনটাই মনে করেন ক্যান্সার জয় করে মাঠে ফেরা যুবরাজ সিং। ভারতীয় দলের ২০১১ বিশ্বকাপ জয়ের নায়ক। ফ্লিনটফের স্লেজিংয়ের জবাব দিয়েছিলেন ছয় ছক্কায়। নিজের অ্যাকাডেমিতে ক্রিকেটারদের মানসিকভাবে শক্তিশালী করার ওপরও জোর দেবেন বলে প্রতিশ্রুতি দিয়েছেন যুবরাজ। কলকাতা থেকে উঠে আসবে ভবিষ্যতের যুবরাজ সিং।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments