Sunday, April 28, 2024
spot_img
spot_img
Homeরাজ্যমাধ্যমিকের খাতাতেও ‘পুষ্পা রাজ’, উত্তরপত্রে ‘আপুন লিখেগা নেহি’

মাধ্যমিকের খাতাতেও ‘পুষ্পা রাজ’, উত্তরপত্রে ‘আপুন লিখেগা নেহি’

পিসি নিউজ বাংলা : পুষ্পা ঝড়ে কাবু আট থেকে আশি সবাই। তাই বলে মাধ্যমিকের খাতাতেও ‘আপুন ঝুকেগা নেহি’ ? এমনটাই ঘটিয়ে নেট দুনিয়ায় ঝড় তুলেছে এক পরীক্ষার্থী। এবছর মাধ্যমিক পরীক্ষার খাতায় কিছুই লিখে আসতে পারেনি এক পরীক্ষার্থী। শুধু লিখে দিয়েছে পুষ্পা রাজের নাম। আর জানিয়ে দিয়েছে, সে কিছুই লিখতে চায় না!

পুষ্পা, পুষ্প রাজ, ‘আপুন ঝুকেগা নেহি’। আল্লু অর্জুনের ‘পুষ্পা : দ্য রাইস’ ছবির এই ডায়লগ যেকোনো বয়সের মানুষের মুখে এমনকী, বিয়ের আসরে বরের মুখেও বলতে শোনা গিয়েছে। তবে এবার পুষ্পা রাজ যা করল তাতে রীতিমতো চোখ কপালে ওঠার জোগাড় শিক্ষক মহলের।
সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ব্যাপক ভাইরাল হয়েছে এবছরের মাধ্যমিকের উত্তরপত্রের একটি খাতার ছবি ওই খাতার প্রথম পৃষ্ঠায় দখল করেছে রুপোলি দুনিয়ার কিছু কথা। প্রথম পাতাতেই ওই ছাত্র লিখেছে, ‘পুষ্পা, পুষ্প রাজ, আপন লিখেগা নেহি’। লেখার ছবি ভাইরাল হতেই নেট দুনিয়া হাসির রোল উঠেছে। এর পাশাপাশি অবশ্য সামনে এসেছে দীর্ঘ সময় ধরে স্কুলের সঙ্গে পড়ুয়াদের সম্পর্ক বিচ্ছিন্ন হওয়ার ঘটনা। জানা যাচ্ছে, এই উত্তরপত্র শহরতলির কোনও স্কুলের পড়ুয়ার।

উল্লেখ্য, দু’ বছর পর এবার মাধ্যমিক পরীক্ষা নিয়েছে মধ্যশিক্ষা পর্ষদ। কীভাবে পরীক্ষা নেওয়া হবে তা নিয়ে গাইডলাইন বেঁধে দিয়েছিল বোর্ড। ইতিমধ্যেই ২৮ এপ্রিলের মধ্যে উত্তরপত্র জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। মনে করা হচ্ছে, মে মাসেই প্রকাশিত হতে পারে পরীক্ষার ফলাফল। তাই জোরকদমে চলছে খাতা দেখা। আর তা দেখতে গিয়েই এমন অদ্ভুত অভিজ্ঞতার হল পরীক্ষকদের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments