Monday, May 6, 2024
spot_img
spot_img
Homeরাজ্যবেসরকারিকরণ হয়ে গেল সিমলাগড় স্টেশন, নতুন নাম সিমলাগড় হল্ট

বেসরকারিকরণ হয়ে গেল সিমলাগড় স্টেশন, নতুন নাম সিমলাগড় হল্ট

পিসি নিউজ বাংলা : দেড়শ বছরের পুরোনো রেল স্টেশন হয়ে গেল বেসরকারি। হাওড়া বর্ধমান মেন লাইনের ব্রিটিশদের তৈরি করা সিমলাগর রেলস্টেশন। এবার এই স্টেশন চলে গেল বেসরকারি হাতে। পয়লা এপ্রিল থেকে নাম বদলে খাতায় কলমে হয়ে গেল হল্ট স্টেশন। কিন্ত কাকপক্ষিও টের পেল না। শুধু তাই নয় বেসরকারিকরণ করা হলেও কোন পরিকাঠামো ছাড়াই দিয়ে দেওয়া হয়েছে বেসরকারি হাতে। এর ফলে চরম ভোগান্তি হচ্ছে নিত্যযাত্রীদের।

১৮৫৫ সালে ব্রিটিশ শাসনকালে ব্যান্ডেল-বর্ধমান শাখায় পান্ডুয়ার পরে সিমলাগর স্টেশনটি তৈরি হয়। যদিও এখনও সিমলাগর নামের পাশে এখনও হল্ট কথাটি লেখা হয়নি। কিন্তু রেলের কর্মী, স্টেশনমাস্টার থেকে সকলকেই তুলে নেওয়া হয়েছে প্ল্যাটফর্ম থেকে। তার জায়গায় দায়িত্ব এসেছে বেসরকারি এজেন্টের কর্মীদের হাতে। টিকিট কাটতে গেলে সরকারি সিলমোহরের বদলে এখন বেসরকারি রাবার স্ট্যাম্প মেরে দেওয়া হচ্ছে টিকিটে। কিন্ত যাত্রীদের দাবিমতো গন্তব্যের টিকিট দেওয়া হচ্ছে না বলেই অভিযোগ।

যদিও বেসরকারি কর্মীরা জানিয়েছেন, এই মুহূর্তে তাদের কাছে সব প্ল্যাটফর্মের টিকিট তৈরি করা সম্ভব হয়নি। তাই সরাসরি গন্তব্য পর্যন্ত টিকিট দেওয়া যাচ্ছে না। আগামী দিনে এই সমস্যার সমাধান হয়ে যাবে বলে জানিয়েছেন তারা। তবে বেসরকারি হওয়া প্রসঙ্গে অবশ্য কোনও মন্তব্য করতে চাননি স্টেশনের দায়িত্বপ্রাপ্ত কর্মীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments