Saturday, April 27, 2024
spot_img
spot_img
Homeবিদেশপ্রেমে প্রত্যাখ্যান! ৭ জনকে পুড়িয়ে মারার অভিযোগ যুবকের বিরুদ্ধে

প্রেমে প্রত্যাখ্যান! ৭ জনকে পুড়িয়ে মারার অভিযোগ যুবকের বিরুদ্ধে

পিসি নিউজ বাংলা : তিন তলা একটি বাড়িতে বিধ্বংসী অগ্নিকাণ্ডের ঘটনায় জীবন্ত দগ্ধ হলেন ৭ জন। গুরুতর জখম হয়েছেন আরো ৯ জন। শনিবার ভোরে ঘটনাটি ঘটেছে ইন্দোরের বিজয় নগর এলাকায়। পুলিশের ডেপুটি কমিশনার (ডিসিপি) সম্পত উপাধ্যায় জানিয়েছেন, অগ্নিকাণ্ডে নিহত সাতজনের মধ্যে রয়েছেন ঈশ্বর সিং সিসোদিয়া এবং তাঁর স্ত্রী নীতু সিসোদিয়া নামে এক দম্পতি রয়েছেন। এছাড়া আকাঙ্খা নামে এক মহিলাও রয়েছেন। এই অগ্নিকাণ্ডের অভিযোগে শনিবার গভীর রাতে ২৭ বছর বয়সী এক যুবকের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

প্রেমে প্রত্যাখ্যাত হয়ে অভিযুক্ত ‘প্রেমিক’ শুভম দীক্ষিত এই ঘটনা ঘটিয়েছে বলে অভিযোগ।
জানা যায়, এদিন ভোরে শুভম ওই তিনতলা বাড়ির পার্কিং এলাকায় রাখা প্রেমিকার গাড়িতে আগুন লাগিয়ে দেয়। সেই আগুনের লেলিহান শিখা গোটা বাড়িকে গ্রাস করে। বিজয় নগর থানার পুলিশ আধিকারিক তেহজিব কাজী জানান, বৈদ্যুতিক মিটারে শর্ট সার্কিট হয়েই আগুনের সূত্রপাত। সেই আগুন ছড়িয়ে পড়ে তা ভয়াবহ আকার ধারণ করে।

প্রত্যক্ষদর্শীদের অভিযোগ, ঘটনার পরই খবর দেওয়া হলেও দমকলকর্মীরা দেরিতে আসেন। প্রাণে বাঁচতে কিছু বাসিন্দা নিজেদের ফ্ল্যাটের বারান্দা বা ছাদ থেকেও লাফ দেন। ফলে অনেকেই গুরুতর আহত হন। দমকল কর্মীদের অনুমান, ভোর ৩ টে থেকে ৪ টের মধ্যে আগুন লেগেছে। বাড়িটি সরু গলির মধ্যে হওয়ায় আগুন নেভাতে দমকল কর্মীদের রীতিমতো বেগ পেতে হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, আগুনের লেলিহান শিখা এবং ঘন ধোঁয়ায় বাড়িটি ঢেকে যায়। বাঁচার আশায় বাড়ির ভেতর আটকে থাকা মানুষজন চিৎকার করতে থাকে। স্থানীয় লোকেরাই জলের বালতি দিয়ে আগুন নেভানোর চেষ্টা করেন। কিন্তু ব্যর্থ হন। বাড়িটিতে অগ্নি নির্বাপক কোনও নিরাপত্তা ব্যবস্থাই ছিল না বলে মনে করা হচ্ছে। শ্বাসকষ্টজনিত কারণে বেশিরভাগ আহতদের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

এই ঘটনায় শোক প্রকাশ করেছেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন তিনি। মৃতদের পরিবারকে প্রত্যেককে ৪ লক্ষ টাকা দেওয়ার কথাও জানিয়েছেন। বাড়ির মালিকের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩০৪ ধারার অধীনে একটি এফআইআর নথিভুক্ত করা হবে বলে পুলিশ সূত্রে খবর। অভিযুক্ত শুভমকে গ্রেফতার জন্য তল্লাশি শুরু করেছে পুলিশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments