Sunday, April 28, 2024
spot_img
spot_img
Homeখবরজামশেদপুরের কোক প্লান্টে আগুন, ঝলসে মৃত তিন শ্রমিক

জামশেদপুরের কোক প্লান্টে আগুন, ঝলসে মৃত তিন শ্রমিক

পিসি নিউজ বাংলা : ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠল জামশেদপুরে টাটা স্টিলের কারখানা। ঘটনাটি ঘটেছে শনিবার সকালে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, কোক প্ল্যান্টে প্রথমে বিস্ফোরণ হয়। তারপরই আগুন লেগে যায়। আর সেই আগুনের লেলিহান শিখায় তিন শ্রমিক ঝলসে যান। আহত হয়েছেন বেশ কয়েকজন।
সংস্থার ওই আধিকারিক জানান, আজ সকাল ১০টা ২০ মিনিটে জামশেদপুর ওয়ার্কসের কোক প্লান্টের ব্যাটারি ৬-এ বিকট শব্দ হয়। বর্তমানে, ব্যাটারি ৬ বন্ধ রয়েছে।

স্থানীয় প্রশাসন জানিয়েছে, খবর পাওয়া মাত্রই ঘটনাস্থলে পৌঁছোয় দলকলের বেশ কয়েকটি ইঞ্জিন। আগুন নেভানোর কাজ করছে। ঘটনার সত্যতার কথা স্বীকার করে নিয়েছেন টাটা স্টিলের পদস্থ কর্তারা।
এই বিরাট অগ্নিকাণ্ডের ঘটনায় স্বাভাবিকভাবে আশেপাশের এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে।
জানা গিয়েছে, স্টিল প্ল্যান্টে প্রচুর পরিমাণে দাহ্য রাসায়নিক মজুত ছিল। এরফলে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। দাউদাউ করে জ্বলে ওঠে আগুনের লেলিহান শিখা। যুদ্ধকালীন তৎপরতার সঙ্গে আগুন নিয়ন্ত্রণের কাজ শুরু করা হয়। তবে আগুন নিয়ন্ত্রণ করতে রীতিমতো হিমশিম খেতে হয় দমকলকর্মীদের। ঠিক কী কারণে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে সে বিষয়ে দমকল সূত্রে এখনও পর্যন্ত কিছু জানা যায়নি। আহতদের উদ্ধার করে চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।

ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন। টুইটে তিনি বলেন, ”জামশেদপুরে টাটা স্টিল প্ল্যান্টে অগ্নিকাণ্ডের খবর মিলেছে। জেলা প্রশাসন এবং টাটা স্টিল কর্তৃপক্ষের সঙ্গে সামঞ্জস্য রেখে উদ্ধার কাজ চলছে। আহতদের দ্রুত চিকিৎসার ব্যবস্থা করা হচ্ছে।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments