Monday, May 13, 2024
spot_img
spot_img
Homeরাজ্যনির্দেশিকা অমান্য করে গ্রীষ্মের ছুটিতে খোলা বেসরকারি স্কুল, ক্লাস বন্ধের নির্দেশ রাজ্যের

নির্দেশিকা অমান্য করে গ্রীষ্মের ছুটিতে খোলা বেসরকারি স্কুল, ক্লাস বন্ধের নির্দেশ রাজ্যের

পিসি নিউজ বাংলা : রাজ্যের বিভিন্ন প্রান্তে প্রচণ্ড গরমের হাত থেকে পড়ুয়াদের সুস্থ রাখতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় স্কুলগুলিকে ২ মে থেকে গ্রীষ্মকালীন ছুটি দেওয়ার নির্দেশ দিয়েছেন। কিন্তু গত কয়েকদিন ধরে দেখা যাচ্ছে সরকারি স্কুলে ছুটি দেওয়া হলেও বেসরকারি স্কুলগুলো সরকারের নির্দেশ উপেক্ষা করে চলেছে কিছুদিন ধরেই। সরকারি নির্দেশিকাকে বুড়ো আঙুল দেখিয়ে এর পরেও একাধিক বেসরকারি স্কুল খোলা। এমনকী, চলছে অফলাইন ক্লাসও। তাই সরকারের নির্দেশিকা মানতে বলে ইতিমধ্যে ওই বেসরকারি স্কুলগুলিকে নির্দেশ দেওয়া হয়েছে শিক্ষা দফতরের তরফে। প্রয়োজনে ওই স্কুলগুলোকে অনলাইন ক্লাস করার নির্দেশও দেওয়া হয়েছে।

Pc news bangla
নির্দেশিকা অমান্য করে গ্রীষ্মের ছুটিতে খোলা বেসরকারি স্কুল, ক্লাস বন্ধের নির্দেশ রাজ্যের

কারণ নির্দেশিকা অনুযায়ী, রাজ্যের স্কুলগুলিতে চলছে গরমের ছুটি। কিন্ত তার পরও একাধিক বেসরকারি স্কুল খোলা। রীতিমত অফলাইন চলছে পঠনপাঠন। বিকাশভবনের নির্দেশ, এখন শিক্ষার্থীরা বাড়িতে থেকেই পঠনপাঠন করুক। অফলাইন নয়, বরং অনলাইনে ক্লাস শুরু করুক বেসরকারি স্কুলগুলি। সরকারের নির্দেশিকা মেনে চলতে হবে বলে স্পষ্ট জানিয়েছে স্কুল শিক্ষা দফতর।

উল্লেখ্য, গত ২ মে থেকে আগামী ১৫ জুন পর্যন্ত চলবে গরমের ছুটি। এরই মাঝে শিক্ষা দফতর জানতে পারে, স্কুল ছুটির এই সরকারি নির্দেশ অমান্য করে বেশ কিছু বেসরকারি স্কুলে চলছে অফলাইন পঠনপাঠন। তারপরেই ফের এই নির্দেশিকা জারি করে সতর্ক করা হয়েছে বেসরকারি ওই স্কুলগুলিকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments