Monday, May 6, 2024
spot_img
spot_img
HomeUncategorizedছুটির দিনের জল খাবার হিসেবে খুব সহজেই বানিয়ে নিন কমলালেবুর পুডিং, কিভাবে...

ছুটির দিনের জল খাবার হিসেবে খুব সহজেই বানিয়ে নিন কমলালেবুর পুডিং, কিভাবে জেনে নিন।

সুস্বাদু ও স্বাস্থ্যকর এমন রেসিপি খুঁজে পাওয়া খুব কঠিন।শীত চলে যেতে না যেতে বাজারে কমছে কমলালেবুর চাহিদা। দিনের শুরুতেই স্বাস্থ্যকরও সুস্বাদু খাবার খাওয়া প্রয়োজন। ছুটির দিনে একটু ভিন্ন স্বাদের খাবার হলে কেমন হয়? ভিন্ন স্বাদের জলখাবার ফল ও ওটস দিয়ে তৈরি হলে কেমন হয়? একেবারে জমে যাবে বলুন। আমরা সবাই সুস্বাদু খাবার খেতে চাই কিন্তু সব সুস্বাদু খাবার স্বাস্থ্যকর হয় না তবে এটি ঠিক যতটা সুস্বাদু ততটাই স্বাস্থ্যকর ও।

ওটস, কমলালেবুর রস, বেদানা, ড্রাই ফ্রুটস দিয়ে তৈরি পুডিং শুধু স্বাদেই নয়, এই খাবারটিকে রয়েছে ভরপুর পুষ্টি, অ্যান্টি-অক্সিডেন্ট ও ফাইবার। তাই স্বাস্থ্যকর কিছু খাবার খাওয়ার প্ল্যান করলে সকালেই বানিয়ে ফেলুন এই কমলালেবু ও ওটসের পুডিং।

২জনের জন্য কমলালেবুর স্বাদের ওটস পুডিং বানাতে হলে কী কী লাগবে, এক নজরে দেখে নিন এখানে…

আধ টেবিলস্পুন ওটস, ২ টেবিলস্পুন বেদানা, ৩/৪ কাপ কমলালেবুর রস, ২ চা চামচ কিসমিস, ১/৪ পাউন্ড অরেঞ্জ জেস্ট চিনি স্বাদমত, প্রয়োজনমত জল

কীভাবে বানাবেন জেনে নিন:

খুব বেশি সময় লাগে না এটি বানাতে। প্রথমে একটি প্যানে জল গরম করতে দিন। জল গরম হলে তাতে কমলালেবুর রস দিয়ে ফোটান। রস ও জল একসঙ্গে মিশে গিয়ে ফুটে গেলে তাতে ওটস দিয়ে দিন। ২-৩ মিনিট এইভাবে রান্না করুন।ওটস নরম হয়ে পুডিংয়ের মত হয়ে গেলে আভেন বন্ধ করে দিন। এবার তাতে বেদানা, অরেঞ্জ জেস্ট , কিসমিস, চিনি দিয়ে নেড়ে নিন। ব্রেকফাস্টে গরম গরম এই পুডিংয়ের স্বাদই আলাদা।

এই সুস্বাদু খাবারটি যদি সত্যিই স্বাস্থ্যকর বানাতে চান, তাহলে চিনির বদলে মধু বা গুড় বা ম্যাপেল সিরাপ ব্যবহার করতে পারেন। –পরিবেশনের সময় আমন্ড বা চিনাবাদাম ছড়িয়ে দিতে পারেন। তাতে একটা মুচমুচে ট্যুইস্ট আসবে। স্বাদে ও স্বাস্থ্যে অতুলনীয় একটি খাবার। বানিয়ে দেখতে পারেন আপনিও।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments