Saturday, May 4, 2024
spot_img
spot_img
Homeদেশগোসাপকেও ধর্ষণ, মহারাষ্ট্রে বিকৃত লালসার দায়ে গ্রেফতার ৪

গোসাপকেও ধর্ষণ, মহারাষ্ট্রে বিকৃত লালসার দায়ে গ্রেফতার ৪

পিসি নিউজ বাংলা : বিকৃত লালসা শিকার হল অবলা একটি প্রাণী। এমন ন্যাক্কারজনক ঘটনার সাক্ষী মহারাষ্ট্র। জানা যায়, মহারাষ্ট্রে গোথানে গ্রামের কাছে জঙ্গলে এক বিশেষ প্রজাতির গোসাপকে ধর্ষণ করল চার জন। সহিদারি টাইগার রিজার্ভের কাছে এই ঘটনায় অভিযুক্ত চার জনকে ইতিমধ্যেই গ্রেফতার করেছে পুলিশ।
পুলিশ সূত্রে জানা গিয়েছে, অভিযুক্তদের নাম সন্দীপ তুকারাম, পাওয়ার মঙ্গেশ, জনার্দন কামটেকার ও অক্ষয় সুনীল। মহারাষ্ট্রের বন দফতরের তরফে অভিযুক্তদের ফোন খুঁটিয়ে দেখা হয়েছে। সেখান থেকেই এই ঘটনার কথা জানা গিয়েছে। অভিযুক্তদের ফোনে এই ধর্ষণের ভিডিয়ো রেকর্ডিং রয়েছে বলেও জানা গিয়েছে। এই ঘটনায় রীতিমত হতভম্ব তদন্তকারী আধিকারিকরা।

প্রথমে জঙ্গলের বিভিন্ন জায়গায় থাকা সিসিটিভি-র ফুটেজ থেকেই এই ঘটনার কথা জানাজানি হয়। তার পরে সেই ফুটেজ থেকেই অভিযুক্তদের সম্পর্কে ধারণা করে পুলিশ। এরপরই তদন্তে নামে পুলিশ। কিন্তু তদন্তে নেমে পুলিশের হাতে উঠে আসে চাঞ্চল্যকর তথ্য। জানা যায়, এই চার জন আসলে চোরাশিকারী। চোরাশিকারের উদ্দেশ্যেই জঙ্গলে হানা দিয়েছিল অভিযুক্তরা।

Wildlife Protection Act 1972 মতে, Bengal Monitor Lizard একটি সংরক্ষিত প্রাণী। অভিযোগ প্রমাণিত হলে এই চার জনের ৭ বছর পর্যন্ত কারাদণ্ড হতে পারে। এর পাশাপাশি চোরাশিকারের অভিযোগ প্রমাণিত হলে তার জন্য আলাদা করেও বিচার হতে পারে অভিযুক্ত চারজনের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments