Saturday, May 18, 2024
spot_img
spot_img
Homeরাজ্যএসএসসি মামলায় সিবিআইয়ের পর এবার তদন্তে ইডি

এসএসসি মামলায় সিবিআইয়ের পর এবার তদন্তে ইডি

পিসি নিউজ বাংলা : সিবিআইয়ের পর এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় এবার তদন্ত করবে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (‌ইডি)‌।

জানা গেছে, সিবিআইয়ের এফআইআরের সূত্র ধরেই এবার এই তদন্ত এগিয়ে নিয়ে যাবে ইডি। আর্থিক দুর্নীতির উৎস খুঁজবে ইডি। নিয়োগ দুর্নীতিতে প্রচুর টাকার লেনদেন হয়েছে। এমনটাই অনুমান ইডির। তদন্ত প্রক্রিয়া শুরু করার জন্য ইতিমধ্যেই সিবিআইয়ের থেকে তথ্য সংগ্রহ করতে শুরু করেছে। তদন্তের সুবিধার্তে পৃথক দলও গঠন করা হয়েছে।

ইডি সূত্রে খবর, দিল্লি থেকে নির্দেশ আসার পরই শুরু হয়েছে তৎপরতা। বাগ কমিটিতে থাকা প্রত্যেকের সম্পত্তির খতিয়ানও খতিয়ে দেখা হবে। এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআই তদন্তের কথা বলেছে কলকাতা হাই কোর্ট। পাশাপাশি নিয়োগ দুর্নীতি মামলায় প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে সিবিআই দপ্তরে হাজিরার নির্দেশ দিয়েছিল বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের সিঙ্গল বেঞ্চ। যদিও সেই নির্দেশের উপর চার সপ্তাহের স্থগিতাদেশ জারি করেছে বিচারপতি সুব্রত তালুকদারের ডিভিশন বেঞ্চ। তাই পার্থকে আপাতত জেরা করতে পারবে না সিবিআই।

উল্লেখ্য, বহুদিন ধরে রাজ্যের এসএসসি নিয়োগ প্রক্রিয়া নিয়ে বিতর্ক চলে আসছে। আগেও এই দুর্নীতির তদন্ত ভার কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআইকে দেয় কলকাতা হাই কোর্ট। এরপর সিবিআইয়ের তদন্তে উঠে আসে বেশ কিছু নতুন তথ্য। আর এরই মাঝে এবার এসএসসির আর্থিক দুর্নীতির দিকটি খতিয়ে দেখার জন্য তদন্তে নামতে চলেছে ইডি। জানা গেছে, বর্তমানে সই জাল থেকে শুরু করে বিভিন্ন তথ্য ডিলিট করার মতো একাধিক দুর্নীতির অভিযোগ সামনে উঠে এসেছে। আর এবার এই দুর্নীতি মামলায় আর্থিক গোলযোগ কতদূর বিস্তৃত হয়েছে, তা খুঁজে বের করতে আসরে নেমেছে ইডি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments