Saturday, April 27, 2024
spot_img
spot_img
Homeকলকাতাকোভিড পরিস্থিতি নিয়ে হঠাৎ জরুরি বৈঠক ডাকলেন মমতার

কোভিড পরিস্থিতি নিয়ে হঠাৎ জরুরি বৈঠক ডাকলেন মমতার

পিসি নিউজ বাংলা : রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ে বুধবার জরুরি বৈঠক ডাকলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়৷ বিকেল সাড়ে তিনটে থেকে এই বৈঠক শুরুর আয়োজন করা হয়েছে। বৈঠকে সব জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক ছাড়াও সব মেডিক্যাল কলেজের সুপার- প্রিন্সিপালদের এই বৈঠক ভার্চুয়ালি উপস্থিত থাকার নির্দেশ দেওয়া হয়৷ এছাড়া এই দিনের বৈঠকে জেলাশাসকের হাজির থাকার কথা জানা গিয়েছে।
এদিকে, এই মুহূর্তে রাজ্যে করোনা সংক্রমণ যথেষ্ট নিয়ন্ত্রণে। কিন্তু তা সত্ত্বেও কোভিড পরিস্থিতি পর্যালোচনায় মুখ্যমন্ত্রী বৈঠক ডাকায় স্বাভাবিকভাবেই প্রশাসনিক মহলে কৌতূহল সৃষ্টি হয়েছে৷

রাজ্য স্বাস্থ্য দফতরের রিপোর্ট অনুযায়ী, গত কয়েকদিনে রাজ্যে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ৫০-এর আশপাশেই রয়েছে৷ গত ২৪ ঘন্টায় রাজ্যে মাত্র ৮ জন করোনা রোগী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন৷ অর্থাৎ বলা যেতে পারে, রাজ্যের করোনা পরিস্থিতি তেমন উদ্বেগজনক নয়।

করোনার দাপট নিয়ন্ত্রণে আসতেই সাধারণ মানুষের পাশাপাশি প্রশাসনও কিছুটা উদাসীন বলে অনেকেই অসন্তোষ প্রকাশ করেছেন। গণপরিবহণে যাতায়াতের সময় অধিকাংশ মানুষেরই মাস্ক ব্যবহারের কোনও বালাই। স্যানিটাইজারের ব্যবহারও কমেছে৷ ফলে বুধবারের বৈঠক থেকে করোনা সংক্রান্ত স্বাস্থ্য বিধিগুলি পালনের উপরে মুখ্যমন্ত্রী বিশেষ জোর দিতে পারেন বলে মনে করা হচ্ছে৷ তবে প্রশাসনের তরফে বারবার বলা হচ্ছে, পরিস্থিতি যাতে ফের ভয়াবহ হয়ে উঠতে না পারে তাই এখনও সাবধানতা অবলম্বন করা প্রয়োজন।
পাশাপাশি বুধবারের বৈঠকে ঘূর্ণিঝড় অশনির জেরে প্রাকৃতিক দুর্যোগের প্রস্তুতি ও মোকাবিলা নিয়েও একপ্রস্ত আলোচনা করতে পারেন মুখ্যমন্ত্রী৷

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments