Wednesday, April 17, 2024
spot_img
spot_img
Homeআবহাওয়াশক্তি ক্ষয় হচ্ছে ঘূর্ণিঝড় অশনির! রাজ্যজুড়ে ভারী বৃষ্টির সম্ভবনা

শক্তি ক্ষয় হচ্ছে ঘূর্ণিঝড় অশনির! রাজ্যজুড়ে ভারী বৃষ্টির সম্ভবনা

পিসি নিউজ বাংলা : আমফান বা ইয়াসের মতো ঘূর্ণিঝড় অশনি বাংলায় তেমন দাপট দেখাবে না। এই পূর্বাভাস আগেই দিয়েছিল আলিপুর আবহাওয়া দফতর। হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, শক্তি হারিয়ে ক্রমশ সাধারণ ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে ‘অশনি’। আগামী কয়েক ঘণ্টায় আরও শক্তি ক্ষয় হবে তার। এরপর বৃহস্পতিবার সকালে তা নিম্নচাপে পরিণত হবে। আবহাওয়া দফতর জানিয়েছে, বুধবার অন্ধ্রপ্রদেশ উপকূলে এটি সাধারণ ঘূর্ণিঝড়ে পরিণত হতে পারে ৷ এরপর অভিমুখ বদলে যেতে পারে উত্তর-পশ্চিম দিকে৷ এই মুহূর্তে অশনি অন্ধ্রপ্রদেশের মাছিলিপতনম থেকে ৬০ কিমি দূরে অবস্থান করছে অশনি। অন্ধ্রের কাঁকিনাড়া থেকে দূরত্ব ১৮০ কিমি। বিশাখাপত্তনম থেকে ৩১০ কিমি দূরে রয়েছে সাইক্লোন। পুরী থেকে ৬৬০ কিমি দূরে রয়েছে ঘূর্ণিঝড় অশনি। বৃহস্পতিবার সকালে ওড়িশা-অন্ধ্র উপকূলের কাছে আরও শক্তি কমিয়ে সেটি গভীর নিম্নচাপে পরিণত হবে বলে অনুমান আবহাওয়াবিদদের। নিম্নচাপের প্রভাবে উপকূলবর্তী এলাকায় বৃষ্টি হতে পারে। তবে স্বস্তির খবর যে, বাংলায় সেভাবে ঝড়ের কোনও দাপট দেখাবে না অশনি। কিন্ত এর প্রভাবে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Pc News Bangla
শক্তি ক্ষয় হচ্ছে ঘূর্ণিঝড় অশনির! রাজ্যজুড়ে ভারী বৃষ্টির সম্ভবনা

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে জানা যাচ্ছে, বুধবার ও বৃহস্পতিবার গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাত হতে পারে। দুই মেদিনীপুর, দুই ২৪ পরগনা ও নদিয়ায় ভারী বৃষ্টি হবে।
এদিকে ক্রমশ উত্তাল হয়ে উঠছে দিঘার সমুদ্র। অপ্রীতিকর ঘটনা এড়াতে সমুদ্রের ধার থেকে পর্যটকদের সরিয়ে দিচ্ছে পুলিশ ও নুলিয়ারা। শুক্রবার পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। দিঘা, বকখালি এলাকায় প্রশাসনের তরফে মাইকিং করে সতর্ক করা হচ্ছে এলাকাবাসীকে। অন্ধ্রপ্রদেশে রেড অ্যালার্ট জারি করা হয়েছে। ওডিশার বিভিন্ন জেলাতেও চলছে বৃষ্টি।

বৃষ্টির সম্ভাবনা তৈরি হয়েছে উত্তরবঙ্গের জেলাগুলিতেও। দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহার-এই ৫ জেলাতেই বৃষ্টির পূর্বাভাস রয়েছে।
বুধবার সকাল থেকেই কলকাতার আকাশ মেঘে ঢাকা। হাওয়া অফিস সূত্রে খবর, এদিন মহানগরে সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৩ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৫ ডিগ্রি সেলসিয়াস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments