Monday, April 29, 2024
spot_img
spot_img
Homeদেশকরোনা পরিস্থিতিতে শিশুদের টিকাকরনে আরও জোর দেওয়ার পরামর্শ প্রধানমন্ত্রীর

করোনা পরিস্থিতিতে শিশুদের টিকাকরনে আরও জোর দেওয়ার পরামর্শ প্রধানমন্ত্রীর

পিসি নিউজ বাংলা : দেশে ফের বাড়বাড়ন্ত করোনা সংক্রমণ। এই পরিস্থিতিতে সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে নিয়ে বুধবার ভার্চুয়ালি বৈঠক করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বৈঠকে হাজির ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও। ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।

এদিন শিশুদের করোনা টিকাকরণে জোর দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেছেন, প্রতিটি স্কুলে গিয়ে শিশুদের করোনা টিকাকরণ সুনিশ্চিত করতে হবে। শিক্ষক-শিক্ষিকাদের বুস্টার ডোজের টিকা নেওয়া আবশ্যিক। রাজ্য সরকারগুলিকে উদ্যোগি হয়ে সেই কাজ করার কথা বলেছেন তিনি।

একইসঙ্গে তিনি সব রাজ্যকে সতর্ক করে বলেছেন করোনাকে এখনও হালকা ভাবে নেওয়ার সময় আসেনি। সব রাজ্যকে সতর্ক থাকতে হবে। ফের বাড়ে শুরু করেছে করোনা সংক্রমণ। দেশের সব হাসপাতালগুলিকে প্রস্তুত রাখার কথা জানিয়েছেন তিনি। পরিস্থিতি মোকাবিলায় ইনফ্লুয়েঞ্জা হলেও এবার আরটিপিসিআর পরীক্ষা করাতে হবে। এমনই ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী মোদী।

ভারতে করোনা সংক্রমণ থাবা বসালেও সেটা সামাল দেওয়া গিয়েছে। তার একমাত্র কারণ, করোনা টিকাকরণে সাফল্য। নিজের দেশের টিকাকরণ তো করেইছে সেই সঙ্গে ১০০টি দেশকে টিকা পাঠিয়েছে ভারত। করোনা টিকাকরণে সাফল্যের কারণেই করোনার তৃতীয় ঢেউ আটকানো গিয়েছে বলে দাবি। করোনা টিকাকরণে ভারতের সাফল্য নিয়ে কথা বলেছেন মোদী। তিনি বলেছেন ভারতে ৯৬ শতাংশ মানুষের করোনা টিকাকরণ হয়ে গিয়েছে। এবার বুস্টার ডোজের টিকাকরণ সুনিশ্চিত করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments