Saturday, May 4, 2024
spot_img
spot_img
Homeআবহাওয়াউত্তুরে হাওয়ার দাপটে জাঁকিয়ে শীত পড়ছে বঙ্গে, রবিবার আরও নামবে তাপমাত্রা

উত্তুরে হাওয়ার দাপটে জাঁকিয়ে শীত পড়ছে বঙ্গে, রবিবার আরও নামবে তাপমাত্রা

রবিবার পুরভোটের সকালে শহর ও শহরতলির আকাশ পরিষ্কার। আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, (Weather Report) রবিবার তাপমাত্রার পারদ আরও নামবে। পৌষের শুরুতেই জাঁকিয়ে শীতের স্পেল আসতে চলেছে। বৃষ্টির (Rain) হওয়ার কোনও সম্ভাবনা নেই। আবহাওয়া দফতর সূত্রে খবর, রবিবার তাপমাত্রার পারদ আরও নামবে। পৌষের শুরুতেই জাঁকিয়ে শীতে কাঁপবে রাজ্য। বিক্ষিপ্ত ঘন কুয়াশা দেখতে পাওয়া যাবে উত্তরবঙ্গে। কলকাতায় পুরভোটের দিনও শীতের আমেজ বজায় থাকবে। তবে এই মুহূর্তে রাজ্যে বৃষ্টির কোনও সম্ভাবনা নেই।একদিন অবশ্য সকালের দিকে সামান্য কুয়াশা থাকতে পারে।রবিবার সকাল ৮ টায় শহরের তাপমাত্রা ছুয়েছে ১৮ ডিগ্রি। পশ্চিমবঙ্গের উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকবে। বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। বাংলা জুড়েই শীতের প্রভাব।

গত কয়েকদিন ধরে ১৪ ডিগ্রির কাছাকাছি কলকাতার তাপমাত্রা। জেলায় আরো কম তাপমাত্রা । অবাধ উত্তুরে হাওয়া। পশ্চিমী ঝঞ্ঝা সরে গেলেই আরো নামবে তাপমাত্রা। পৌষের শুরুতেই জাঁকিয়ে শীতের স্পেল আসতে চলেছে। রবিবার থেকে তাপমাত্রা আরও তিন ডিগ্রি কমতে পারে বাংলায়। এর ফলে সিকিম ও অরুণাচল প্রদেশের পার্বত্য এলাকায় বৃষ্টিপাতের সম্ভাবনা হতে পারে তুষারপাত। এর প্রভাব পড়বে উত্তরবঙ্গের পার্বত্য এলাকাতে। সকালে হালকা কুয়াশা। উত্তরবঙ্গে দু-এক জায়গায় ঘন কুয়াশার সর্তকতা। হাওয়া অফিস জানিয়েছে, পশ্চিমী ঝঞ্ঝার প্রভাব রয়েছে উত্তর-পশ্চিম ভারতে। পূর্বদিকে সরছে এই ঝঞ্ঝা।একটি ঘূর্ণাবর্ত রয়েছে শ্রীলংকা ও সংলগ্ন ভারত মহাসাগরে। এই ঘূর্ণাবর্ত নিম্নচাপে পরিণত হবে। দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরির সম্ভাবনা। শৈত্যপ্রবাহ সৌরাষ্ট্র ও কচ্ছ সংলগ্ন এলাকায়।

উত্তুরে হাওয়ার দাপটে জাঁকিয়ে শীত পড়ছে বঙ্গে, রবিবার আরও নামবে তাপমাত্রা

হোয়াটসঅ্যাপ এর দুর্দান্ত ১০টি টিপস

শৈত্যপ্রবাহের পরিস্থিতি দিল্লি, পাঞ্জাব, হরিয়ানা, চন্ডিগড়ে। গুজরাট, রাজস্থান, উত্তরপ্রদেশের কিছু অংশে শৈত্যপ্রবাহের পরিস্থিতি। আগামী কয়েকদিন ঘন কুয়াশা হবে রাজধানী দিল্লি, পাঞ্জাব, হরিয়ানা, চন্ডিগড় রাজ্যে। আগামী কয়েকদিনে ৪ ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা নামতে পারে উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলিতে। উদ্দেশ্যে তাপমাত্রা ৩ থেকে ৪ ডিগ্রি নামার সম্ভাবনা। পূর্ব ভারতের রাজ্যগুলিতে দুই থেকে তিন ডিগ্রি তাপমাত্রা নামতে পারে বলে পূর্বাভাস আবহাওয়া দপ্তরের। বৃষ্টি জম্মু- কাশ্মীর ,লাদাখ ,মুজাফফরাবাদ, হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ড এবং উত্তর প্রদেশের কিছু অংশে। আগামী কয়েকদিনের মধ্যে তুষারপাতের সম্ভাবনা রয়েছে লাদাখ, মুজাফফরাবাদ, হিমাচল প্রদেশ ,উত্তরাখণ্ডের কিছু অংশে। আগামী চার পাঁচ দিন বৃষ্টি অন্ধপ্রদেশ, তামিলনাড়ু, কেরালা শহর, পন্ডিচেরি, করাইকাল ও দক্ষিণ ভারতের রাজ্যগুলিতে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments