Saturday, May 18, 2024
spot_img
spot_img
Homeখবরবিশ্বজুড়ে বাড়ছে ওমিক্রন আক্রান্ত, নতুন করে রোগী মিলেছে কেরলে

বিশ্বজুড়ে বাড়ছে ওমিক্রন আক্রান্ত, নতুন করে রোগী মিলেছে কেরলে

বিশ্বজুড়ে ওমিক্রন (Omicron) আক্রান্তের মধ্যেই ভারতে লাগাতার স্বস্তি দিচ্ছে করোনা পরিসংখ্যান। প্রায় প্রতিদিনই কমছে করোনার অ্যাকটিভ কেস। আক্রান্তের সংখ্যাও কমবেশি ৭ হাজারের আশেপাশেই থাকছে। তবে, সামান্য উদ্বেগ বাড়াচ্ছে ওমিক্রন আক্রান্তের সংখ্যা। ইতিমধ্যেই দেশে ওমিক্রন আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২৬। কেরলে নতুন করে বাড়ছে করোনার এই অতি সংক্রামক এই স্ট্রেনের সংক্রমণ।

শুক্রবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে ৭ হাজার ৮১ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা গতকালের তুলনায় সামান্য কম। মারণ ভাইরাসে গত ২৪ ঘণ্টায় দেশে প্রাণ হারিয়েছেন ২৬৪ জন। এই সংখ্যাটাও আগের দিনের থেকে সামান্য কম। এখনও পর্যন্ত করোনায় দেশে মোট মৃতের সংখ্যা ৪ লক্ষ ৭৭ হাজার ৪২২ জন।

সবচেয়ে বড় স্বস্তির খবর হল, প্রতিদিনই একটু একটু করে কমছে অ্যাকটিভ কেস। স্বাস্থ্যমন্ত্রকের রিপোর্ট বলছে, বর্তমানে দেশে করোনায় চিকিত্‍সাধীন রোগী ৮৩ হাজার ৯১৩ জন। যা ৫৭০ দিনের মধ্যে সর্বনিম্ন। ধীরে ধীরে বাড়ছে সুস্থতার হারও। পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে ৩ কোটি ৪১ লক্ষ ৭৮ হাজার ৯৪০ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ৭ হাজার ৪৬৯ জন। সুস্থতার হার ৯৮.৩৮ শতাংশ।

বিশ্বজুড়ে বাড়ছে ওমিক্রন আক্রান্ত, নতুন করে রোগী মিলেছে কেরলে

চীনকে আক্রমন করতে আই এন কলকাতাতে অত্যাধুনিক টেকনোলোজি। চীন বুঝতেই পারবেনা ভারতবর্ষের যুদ্ধজাহাজ কত গুলি এবং কোথায় রয়েছে? জানুন

ডেটা প্ল্যানের মূল্যবৃদ্ধির প্রতিবাদে দেশের প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদি ও মুকেশ আম্বানির কাছে ডেটা প্ল্যানের মূল্য কমানোর দাবি করে টুইট করেন, এস এস হিউম্যান রাইটস ফাউন্ডেশনের জাতীয় কমিটির সদস্য প্রতাপ চুনারি

যাত্রীদের জন্য নতুন Covid গাইডলাইন জারি করল নবান্ন। Omicron আতঙ্কে কড়া কলকাতা এয়ারপোর্ট,

বাজার পাচ্ছে না রাশিয়ার এককালের বিধ্বংসী যুদ্ধবিমান মিগ। কেন এমন পরিস্থিতিতে রাশিয়া?

প্রতিদিন গরম জলে স্নান করছেন, জেনে নিন ঠিক করছেন না ভুল

করোনার ওমিক্রন হানা রুখতে টিকাকরণই হাতিয়ার কেন্দ্রের। ইতিমধ্যেই দেশে করোনার টিকার ১৩৭ কোটি ডোজ দেওয়া হয়েছে। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় ৭৬ লক্ষ টিকার ডোজ দেওয়া হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষা হয়েছে ১২ লক্ষ ১১ হাজার ৯৭৭ জনের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments