Saturday, April 27, 2024
spot_img
spot_img
Homeকলকাতাট্রেনে নেপাল ভ্রমণ, হাওড়া থেকে চার্টার্ড বগিতে সফর

ট্রেনে নেপাল ভ্রমণ, হাওড়া থেকে চার্টার্ড বগিতে সফর

পিসি নিউজ বাংলা : ঘুরতে যেতে কার না ভালো লাগে! আর কথাতেই আছে, বাঙালির পায়ের তলায় সর্ষে। সময় সুযোগ পেলেই বেড়িয়ে পড়ে ঘুরতে। এবার ভ্রমণ পিপাসুদের জন্য দারুণ খবর! নেপাল ভ্রমণের সুযোগ নিয়ে এল ভারতীয় রেলের অধীনস্থ নিগম আইআরসিটিসি। আগামী ২৮ আগস্ট হাওড়া স্টেশন থেকে ছাড়বে ট্রেন। ট্রেন ছুটবে বিহারের রক্সৌল স্টেশন পর্যন্ত। এরপর সেখান থেকে গাড়িতে চাপিয়ে নিয়ে যাওয়া হবে নেপালে। আট দিন ও সাত রাতের জন্য ভ্রমণের ব্যবস্থা রয়েছে। এই সফরসূচিতে রয়েছে নেপালের চিতওয়ান, পোখারা এবং কাঠামান্ডু ঘোরার দারুণ এক সুযোগ।
ট্রেনে নেপাল ভ্রমণ, হাওড়া থেকে চার্টার্ড বগিতে সফর
জেনে নেন সফরের আয়োজন কেমন-

আইআরসিটিসি জানিয়েছে, হাওড়া থেকে রক্সৌল এক্সপ্রেসে বিশেষ চার্টার্ড বগিতে নিয়ে যাওয়া হবে পর্যটকদের। সম্পূর্ণ শীতাতপ নিয়ন্ত্রিত বিলাসবহুল বগিগুলি থ্রি টিয়ারের। সঙ্গে খাবার নিয়ে লাগেজ ভারী করতে হবে না। কারণ ট্রেনে খাওয়া দাওয়ার জন্য ই-ক্যাটারিং ব্যবস্থা থাকবে। দু’রাত করে পোখারা এবং কাঠমান্ডুতে থাকার পাশাপাশি এক রাতের জন্য পর্যটকদের রাখা হবে চিতওয়ানে। আইআরসিটিসির ব্যবস্থাতেই বাতানুকূল গাড়িতে ‘সাইটসিইং’য়ের ব্যবস্থা থাকবে।

নেপালের প্রাকৃতিক সৌন্দর্য যেমন উপভোগ করতে পারবেন তেমনি ভক্তিসহকারে ধর্মীয় স্থানও দর্শন করার ব্যবস্থা রয়েছে। আর সবই দেখার ব্যবস্থা থাকবে এই আট দিনের সফরে। পশুপতিনাথ মন্দির দর্শন থেকে জঙ্গল সাফারি— সব রকম সুযোগই রয়েছে পর্যটকদের জন্য। এই সফরের জন্য সর্বনিম্ম খরচ জনপ্রতি ২৯ হাজার ১৯৫ টাকা। তবে এই প্যাকেজে হোটেলে এক ঘরে দু’জনকে থাকতে হবে বলে সাফ জানিয়েছে, আইআরসিটিসি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments