Monday, April 29, 2024
spot_img
spot_img
Homeখবরএক অ্যান্টিভাইরাসেই সব ডিভাইস সুরক্ষিত!

এক অ্যান্টিভাইরাসেই সব ডিভাইস সুরক্ষিত!

পিসি নিউজ বাংলা : বর্তমান প্রযুক্তিনির্ভর যুগে এখন সব কাজেই কম্পিউটার অত্যাবশ্যকীয়। নানা কাজে ঘন্টার পর ঘন্টা ধরে কম্পিউটার চালাতে হয়। তাই একে সুরক্ষিত রাখাও একান্ত প্রয়োজন। অত্যন্ত প্রয়োজনীয় এই কম্পিউটার সুরক্ষিত রাখতে অনেকেই থার্ড পার্টি অ্যান্টিভাইরাস ব্যবহার করেন। এবার তাঁদের জন্য সুখবর। এখন থেকে সবাই মাইক্রোসফটের ডিফেন্ডার সিকিউরিটি অ্যাপ ব্যবহার করতে পারবেন। এতদিন শুধুমাত্র ব্যবসায়িক ক্ষেত্রে এই সিকিউরিটি প্রদান করত মাইক্রোসফট। কিন্তু এখন থেকে শুধু উইন্ডোজ পিসি নয়, একইসঙ্গে অ্যান্ড্রয়েড ফোন, অ্যাপেল ডিভাইসেও এটা পাওয়া যাবে।
মাইক্রোসফ্ট ডিফেন্ডারের মধ্যে অ্যান্টিভাইরাস সুরক্ষা এবং ম্যালওয়্যার সুরক্ষা দুটোই আছে। ফলে ডিভাইসে ইনস্টল করা ঝুঁকিপূর্ণ অ্যাপগুলিও অনায়াসেই স্ক্যান করা যাবে। এর পাশাপাশি যে কোনও সন্দেহজনক লিঙ্কও পরীক্ষা করে নেওয়া যাবে।

যেভাবে সাবস্ক্রিপশন করতে হবে-
একটি পার্চেসের মাধ্যমেই একাধিক ডিভাইসের ড্যাশবোর্ড দেখা যাবে। এবার একটি Microsoft 365 পার্সোনাল বা একটি Microsoft 365 ফ্যামিলি সাবস্ক্রিপশনের নিতে হবে। এতে অফিস স্যুট (ওয়ার্ড, এক্সেল এবং পাওয়ারপয়েন্ট সফ্টওয়্যার), ওয়ানড্রাইভ ক্লাউড স্টোরেজ, টিম এবং ফ্যামিলি সিকিউরিটির অ্যাক্সেস সবই রয়েছে।

এই পরিস্থিতিতে সবার মনে প্রশ্ন আসে স্বাভাবিক যে, তাহলে কী একটি অ্যান্টিভাইরাস নিলেই যথেষ্ট?

এক্ষেত্রে বিশেষজ্ঞদের পরামর্শ, মাইক্রোসফটের ডিভাইসের জন্য এটিই সেরা অপশন হতে পারে। অবশ্য সময়ের নিয়মিত আপডেট করতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments