Wednesday, May 15, 2024
spot_img
spot_img
Homeখেলাশেষ ওভারে গেমই বদলে দিলেন কার্তিক ত্যাগী। পড়ুন সম্পূর্ণ রিপোর্ট।

শেষ ওভারে গেমই বদলে দিলেন কার্তিক ত্যাগী। পড়ুন সম্পূর্ণ রিপোর্ট।

কার্তিক ত্যাগী মঙ্গলবার রাতে পঞ্জাব কিংস -র বিরুদ্ধে ম্যাচে শেষ ওভারে গেমই বদলে দিলেন। এমন ঘটনা ঘটল যা ফের একবার ক্রিকেট যে মহান অনিশ্চয়তার গেম তাই প্রমাণ করে দিল। আইপিএল ২০২১ (IPL 2021) রাজস্থান বনাম পঞ্জাব ম্যাচে (RR vs PBKS) পঞ্জাবকে জয়ের জন্য শেষ ওভারে ৪ রান করতে হত, ৮ উইকেট হাতে ছিল।

সামনে ২০০ টি টোয়েন্টি ম্যাচে ২৫০ টি ছক্কা মারা অভিজ্ঞ ক্রিকেটার নিকোলাস পুরান ছিলেন। টি টোয়েন্টিতে একটি বা দুটি ম্যাচ টি টোয়েন্টি ম্যাচ খেলা কার্তিক ২০ তম ওভার তাঁকে বল করতে দেন। ২ রানে রোমাঞ্চকর জয় ছিনিয়ে নেয়।

আইপিএল ২০২১-র এই ম্যাচে ২০ বছরের কার্তিক ত্যাগী (Kartik Tyagi in IPL 2021) ২০ ওভারের প্রথম বল ফুলটস দেন। এডেন মার্করম এক রান করতে পারেননি। ত্যাগী তৃতীয় বলে ওয়াইড ইয়র্কার দেন। নিকোলাস পুরান কাট মারার জায়গায় উইকেট হারান। তখন সঞ্জু স্যামসন ক্যাচ ধরে দেন । এরপর ৩ রান করার দরকার ছিল। হাতে ৭ উইকেট ছিল।

দীপক ত্যাগী নিজের চতুর্থ বলে ফুল ওয়াইড বল করেন। এটা উইকেট থেকে অনেকটা বাইরে ছিল। কিন্তু হুডা বাইরে গিয়ে বল মারার একটা চেষ্টা ছিল। কারণ আম্পায়র এটাকে ওয়াইড বল ডাকেননি। পঞ্চম বলে ত্যাগী এমনটা দেন হুডা-র ব্যাটে বল লেগে স্যামসনের হাতে চলে যায়।

কার্তিক ত্যাগী শেষ ওভারে সবচেয়ে কম রান বাঁচানোর জন্য মুনাফ প্যাটেলের সঙ্গে এক জায়গায় পৌঁছে গেলেন। মুনাফও ২০০৯ সালে রাজস্থানে -র হয়ে খেলতে গিয়ে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে শেষ ওভারে ৪ রান বানাতে পারেননি। কিন্তু মুম্বই ৭ উইকেট পড়ে গিয়েছিল। ১৪৬ রান তাড়া করতে নেমে মুম্বই ১৯ ওভারে ১৪২ রানে ৭ উইকেট হারিয়েছিল। শেষ ওভারে ৪ রান করতে হত। কিন্তু দল এক রান বানাতে চলে যান। ৩ উইকেট হারায়। সে সময় রান আউট হয়ে যান।

এবার শেষ বলে পঞ্জাবের জয়ের জন্য ৩ রান দরকার ছিল। ত্যাগী শেষ বল ফের একবার ফুল ওয়াইড বল দেন। ফ্যাবিয়েন এলেন এতে রান করতে পারেননি। এইভাবে রাজস্থান রয়্যালস একটি হারা ম্যাচ জিতে যান। ত্যাগী ৪ ওভারে ২৯ রান দিয়ে ২ উইকেট নেন। এর আগে ৩ ওভারে ২৮ রান দিয়ে একটিও উইকেটও পাননি। ম্যাচে রাজস্থান প্রথমে ব্যাট করে ১৮৫ রান করেছিলেন। উত্তরে পঞ্জাব দল ৪ উইকেটে ১৮৩ রান করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments