Thursday, May 16, 2024
spot_img
spot_img
Homeরাজনীতিরাত পোহালেই কাল উপনির্বাচনের ফলাফল, তাই কঠোর ভাবে মুড়ে রাখা হয়েছে EVM...

রাত পোহালেই কাল উপনির্বাচনের ফলাফল, তাই কঠোর ভাবে মুড়ে রাখা হয়েছে EVM গুলি

একটি-দু’টি বিক্ষিপ্ত ঘটনা ছাড়া ভবানীপুর বিধানসভা উপনির্বাচনে ভোটগ্রহণ হয়েছে শান্তিতে। এ বার নজরে ফলাফল। সেই ফলাফলে যাতে কারচুপির অভিযোগ না ওঠে, তাই কড়া নিরাপত্তায় মোড়ানো ইভিএম রাখা হয়েছে স্ট্রং রুমে। ভবানীপুর এলাকার ইভিএম রাখা আছে সাখাওয়াত মেমোরিয়াল গভর্নমেন্ট গার্লস স্কুলে।

ভোটপর্ব মিটে যাওয়ার পরে, বৃহস্পতিবার রাতেই ২৮৭টি বুথের ইভিএম সিল করা অবস্থায় নিয়ে আসা হয় সাখাওয়াত স্কুলের স্ট্রং রুমে। শুরু হয় অতন্দ্র প্রহরা। সাখাওয়াত এবং আলিপুরে মূল পাহারার দায়িত্বে রয়েছে কেন্দ্রীয় বাহিনী। তিন সেকশন, অর্থাত্‍, ২৪ জন কেন্দ্রীয় বাহিনীর জওয়ান ২৪ ঘণ্টা ধরে সেখানে নজরদারি চালাচ্ছেন। এর বাইরের অংশের নিরাপত্তার দায়িত্ব অবশ্য রয়েছে কলকাতা পুলিশের হাতে। সেখানে এক জন ইনস্পেক্টরের অধীনে ১৮ জন পুলিশকর্মী প্রহরীর কাজ করছেন।

ভোট গণনার দিন, অর্থাত্‍, রবিবার সকালে কড়া পাহারায় সাখাওয়াত মেমোরিয়াল স্কুলে নিয়ে আসা হবে পোস্টাল ব্যালট। তার আগে পর্যন্ত বাইরের কেউ যাতে ওই দুই জায়গায় ঢুকতে না পারেন, সে জন্য স্থানীয় থানা নিরাপত্তা ব্যবস্থার তদারকি করছে। শুক্রবার সকালেই সেই নিরাপত্তা দেখতে স্কুলে যান কলকাতা পুলিশের উচ্চপদস্থ আধিকারিকেরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments