Friday, May 3, 2024
spot_img
spot_img
Homeআবহাওয়ারাজ্যজুড়ে বৃষ্টির পূর্বাভাস বৃহস্পতিবার থেকে , সেই সঙ্গে দার্জিলিংয়ে তুষারপাত

রাজ্যজুড়ে বৃষ্টির পূর্বাভাস বৃহস্পতিবার থেকে , সেই সঙ্গে দার্জিলিংয়ে তুষারপাত

ফের বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। সেই সঙ্গে জানিয়ে দিল শীত এবার ধীরে ধীরে বিদায় নেবে।

আলিপুর আবহাওয়া দফতরের তরফ থেকে মঙ্গলবার সন্ধ্যায় প্রকাশিত বুলেটিনে বলা হয়েছ, বৃহস্পতিবার থেকে রাজ্যজুড়ে শুরু হবে বৃষ্টি, চলবে শনিবার পর্যন্ত।

বৃষ্টির পাশাপাশি শিলাবৃষ্টি হবে বলে আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাসে উল্লেখ করা হয়েছে। শিলাবৃষ্টি হতে পারে দুই বর্ধমান, বীরভূমি, নদিয়া, মুর্শিদাবাদে। শিলাবৃষ্টি হতে পারে পুরুলিয়াতেও। ফেব্রুয়ারির মাঝামাঝি সময়ে তাপমাত্রা কিছুটা কমলেও তা ১২ ডিগ্রির নীচে নামার কোনও সম্ভাবনাই নেই।

শনিবার সরস্বতী পুজো। আলিপুর আবহাওয়া অফিসের পূর্বভাস অনুযায়ী দিনটি কচিকাঁচাদের মন খারাপ করার দিন। শনিবার গোটা দিন ধরে চলবে বৃষ্টি। কলকাতার পাশাপাশি দক্ষিণবঙ্গেও বৃষ্টি হবে। কোনও কোনও জায়গায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে পূর্বাভাসে বলা হয়েছে। পশ্চিমী ঝঞ্ঝার কারণেই এই অকাল বর্ষণ বলে আলিপুর আূবহাওয়া দফতরের তরফ থেকে বলা হয়েছে।

বৃহস্পতিবার সকাল থেকে উত্তরবঙ্গের বহু জেলায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে পূর্বাভাসে বলা হয়েছে। উত্তরবঙ্গের পাশাপাশি বৃষ্টি হবে দক্ষিণবঙ্গেও। পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম এবং মুর্শিদাবাদে বজ্রবিদ্যুত্‍-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

এদিকে, শৈলশহর দার্জিলিংয়ে শুরু হয়েছে তুষারপাত। মরসুমে এই নিয়ে পঞ্চমবার তুষারপাতের সাক্ষী রইল পার্বত্য শহর। তুষারপাত হয়েছে টাইগার হিল, চটকপুর, ফালুটস সান্দাকফু- সহ একাধিক জায়গায়। বিক্ষিপ্তভাবে কয়েকটি জায়গায় বৃষ্টিও হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments