Saturday, May 11, 2024
spot_img
spot_img
Homeরাজনীতিপুরভোটের প্রার্থী খুঁজতে বিজেপির ড্রপ বক্স চালু বহরমপুরে

পুরভোটের প্রার্থী খুঁজতে বিজেপির ড্রপ বক্স চালু বহরমপুরে

পুরভোটের (Municipal Election 2022) প্রার্থী খুঁজতে এবার বহরমপুরে (Berhampore) ড্রপ বক্স (Drop Box) চালু করল বিজেপি (BJP)। এর আগে পুরভোটে প্রার্থী খোঁজার জন্য ড্রপ বক্স চালু করেছে তৃণমূল (TMC)। ফলে ড্রপ বক্সের ভাবনা কাদের মাথা থেকে বেরিয়েছে, পুরভোটের আগে তা নিয়েও শুরু হয়েছে রাজনৈতিক তরজা।

প্রার্থী খোঁজার কৌশল নিয়েও এবার চাপানউতোর। প্রচার-যুদ্ধ শুরুর আগেই মুর্শিদাবাদে (Murshidabad) বহরমপুরে উত্তপ্ত ভোটের ময়দান। সোমবার থেকে পুরভোটে (Municipal Election 2022) প্রার্থী হওয়ার আবেদনপত্র জমা নেওয়ার কাজ শুরু করেছে বিজেপি। এর জন্য জেলা পার্টি অফিসে বসানো হয়েছে ড্রপ বক্স। রাখা হয়েছে রেজিস্টার। সেই রেজিস্টারে লেখা থাকছে আবেদনকারীর নাম ও ফোন নম্বর। ড্রপ বক্সে জমা পড়া আবেদন থেকেই যোগ্য প্রার্থী খুঁজে নেওয়া হবে বলে জানিয়েছে গেরুয়া শিবির।

এর আগে জানুয়ারির গোড়ায় তৃণমূলের তরফে মুর্শিদাবাদ সাংগঠনিক জেলার ৫টি পুরসভায় নির্বাচনে প্রার্থী হতে ইচ্ছুকদের জন্য ড্রপ বক্স চালু করা হয়। এবার বিজেপিও সেই পথে হাঁটায় ড্রপ বক্সের ভাবনা নিয়ে শুরু হয়েছে টানাপোড়েন। মুর্শিদাবাদ দক্ষিণ সাংগঠনিক জেলা বিজেপির সভাপতি শাখারভ সরকার বলেন, ‘বহু মানুষ প্রার্থী হতে চান মুখে বলতে পারছেন না। এবার তাঁরা আবেদন করতে পারবেন। এখান থেকে যোগ্য প্রার্থী বাছাই করা হবে। বিজেপি বিধানসভা ভোটের সময় ড্রপ বক্স চালু করেছিল। তৃণমূল সেটা নকল করছে।”

মুর্শিদাবাদের তৃণমূল নেতা অশোক দাস বলেন, ‘বিজেপির পায়ের তলায় মাটি নেই। তাই এসব করছে। এতে লাভ কিছু হবে না। তৃণমূল আগেই ড্রপ বক্স চালু করে দিয়েছে।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments