Sunday, April 28, 2024
spot_img
spot_img
Homeখবরশুরুর দিনই শেয়ার বাজারে বড় ধাক্কা খেল এলআইসি

শুরুর দিনই শেয়ার বাজারে বড় ধাক্কা খেল এলআইসি

পিসি নিউজ বাংলা : শুরুতেই শেয়ার বাজারে ধাক্কা খেল এলআইসি। মঙ্গলবার সকালে শেয়ার বাজারে আত্মপ্রকাশ করার পর বম্বে স্টক এক্সচেঞ্জ এবং ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে এলআইসি’র শেয়ার ঘিরে ক্রেতাদের মধ্যে প্রত্যাশিত উৎসাহ দেখা যায়নি। কার্যত নির্ধারিত মূল্যের থেকে অনেকটা ছাড় দিয়ে লিস্টিং করা হয় এলআইসি’র শেয়ার।

জানা যায়, আগে এলআইসির শেয়ারপ্রতি মূল্য নির্ধারণ করা হয়েছিল ৯৪৯ টাকা। কিন্তু পরিস্থিতির কারণে বম্বে স্টক এক্সচেঞ্জে এদিন প্রায় ৯ শতাংশের কাছাকাছি কম দামে লিস্টিং হয় এলআইসির শেয়ার। BSE-তে এলআইসির শেয়ার লিস্টিং করা হয় ৮৬৭ টাকায়। অন্যদিকে, ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে এলআইসির শেয়ার লিস্টিং হয় ৮৭২ টাকায়।

বাজার বিশেষজ্ঞদের মতে, বাজারের টালমাটাল পরিস্থিতিই এর মূল কারণ। এই মুহূর্তে বাজারের পরিস্থিতি এতটাই টালমাটাল যে এলআইসির মতো ভরসাযোগ্য ব্র্যান্ডেও বিনিয়োগ করার সাহস পাচ্ছেন না বিনিয়োগকারীরা। রাশিয়া-ইউক্রেন যুদ্ধ পরিস্থিতিতে বেশ কিছুদিন ধরেই বাজার টালমাটাল ছিল। সেকারণে এলআইসির আইপিও প্রকাশ করা পিছিয়ে গিয়েছিল। কিন্তু তাতেও কিছু লাভ হল না।

তবে শেয়ার বাজারে এলআইসির শেয়ারের দাম নিম্নমুখী হলেও বিনিয়োগকারীদের উদ্বিগ্ন না হওয়ার পরামর্শ দিয়েছেন মেহতা ইক্যুইটিজের ভাইস প্রেসিডেন্ট (রিসার্চ) প্রশান্ত তাপস। এ বিষয়ে মাঝারি এবং দীর্ঘকালীন সময়ের জন্য শেয়ার রাখার পরামর্শ দিয়েছেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments