Friday, May 17, 2024
spot_img
spot_img
Homeআবহাওয়াবৃষ্টির ছাড়ান নেই পুজোতেও। দুর্গাপুজোতেও কলকাতায় বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর।

বৃষ্টির ছাড়ান নেই পুজোতেও। দুর্গাপুজোতেও কলকাতায় বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর।

অষ্টমী থেকে দশমী পর্যন্ত কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় বৃষ্টি হবে বলেই জানিয়েছেন আবহবিদরা। বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরি হওয়ার সম্ভাবনা রয়েছে। সেই নিম্নচাপের কারণেই দুর্গাপুজোয় বৃষ্টি হবে বলে জানিয়েছে হাওয়া অফিস।

আলিপুর জানিয়েছে, ষষ্ঠী ও সপ্তমীতে দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভবনা কম। কিন্তু অষ্টমী থেকে বৃষ্টির পূর্বাভাস রয়েছে। অষ্টমী, নবমী ও দশমীতে কলকাতা, দুই পরগনা, দুই মেদিনীপুর, হাওড়া এবং হুগলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে বলেই জানিয়েছেন আবহবিদরা। তবে পুজোর দিনগুলিতে উত্তরবঙ্গে বৃষ্টির সম্ভাবনা কম।

আবহাওয়া দফতর জানিয়েছে, হিমালয়ের পাদদেশ এলাকায় একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। তার প্রভাবে বুধবার থেকে শুক্রবার পর্যন্ত উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। তার পর থেকে আবহাওয়ার উন্নতি হবে। আলিপুর আবহাওয়া দফতরের অধিকর্তা সঞ্জীব বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, পুজোর আগে রবিবার উত্তর আন্দামান সাগরে একটি নিম্নচাপ তৈরি হওয়ার সম্ভাবনা রয়েছে। পরের চার-পাঁচ দিনে সেটি পশ্চিম-উত্তর পশ্চিমে অগ্রসর হয়ে ওড়িশার দক্ষিণ ও অন্ধ্রপ্রদেশের উত্তর উপকূলে পৌঁছবে। তার প্রভাবে পুজোয় বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments