Friday, May 3, 2024
spot_img
spot_img
Homeআবহাওয়াফের ভারী বৃষ্টির সম্ভাবনা। রবিবার থেকে ফের দুর্যোগ,

ফের ভারী বৃষ্টির সম্ভাবনা। রবিবার থেকে ফের দুর্যোগ,

বুধবার বিকেলের পর থেকে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে কিছুটা আবহাওয়ার উন্নতি হয়েছে। দু-এক পশলা বৃষ্টি চলছে কোথাও কোথাও। তবে ফের ভারী বৃষ্টির সম্ভাবনা। হাওয়া অফিস জানাচ্ছে, রবিবার থেকে রাজ্যের উপকূলবর্তী জেলাগুলিতে বৃষ্টি শুরু হবে। ওই দিন ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে পূর্ব মেদিনীপুরে‌। মঙ্গলবার ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে দুই মেদিনীপুর, দুই ২৪ পরগনা, হাওড়া, হুগলি, কলকাতা, বাঁকুড়া, পুরুলিয়া ও ঝাড়গ্রামে।

নিম্নচাপের জেরে সমুদ্রে জলস্তর বাড়বে। পাশাপাশি ভারী বৃষ্টির জেরে শহর তথা গ্রামে জল জমার সতর্কতাও দেওয়া হয়েছে। জমির শস্য নষ্ট হওয়ারও আশঙ্কা করা হচ্ছে। প্রসঙ্গত, সোমবারের বৃষ্টিতে একাধিক এলাকা জলমগ্ন হয়ে গিয়েছে। সেখান থেকে দুর্ঘটনার ঘটনাও ঘটেছে। আর সেই দুর্যোগের রেশ কাটতে না কাটতে ফের রাজ্যজুড়ে দুর্যোগের পূর্বাভাস দিল হাওয়া অফিস।

আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর, একটি সুস্পষ্ট নিম্নচাপ পরিণত হয়েছে। শনিবার সকালের মধ্যে সেটি আরও শক্তি বাড়াবে। ধীরে ধীরে সেটি ওড়িশা উপকূলের দিকে পৌঁছবে। অন্যদিকে, আরও একটি ঘূর্ণাবর্ত পূর্ব-মধ্য বঙ্গোপসাগর তৈরি হয়েছে। সেটি আগামী ২৬ সেপ্টেম্বর নিম্নচাপে পরিণত হবে। এর জোড়া ফলায় রবিবার থেকে উপকূলবর্তী এলাকায় বৃষ্টি হবে। সোমবার থেকে ধীরে ধীরে দক্ষিণবঙ্গে বৃষ্টিপাত বাড়বে। মঙ্গলবার সবচেয়ে বেশি বৃষ্টি হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments