Monday, May 20, 2024
spot_img
spot_img
Homeকলকাতাজেনেনিন পুজোর দিনগুলিতে মেট্রোর টাইম টেবিল

জেনেনিন পুজোর দিনগুলিতে মেট্রোর টাইম টেবিল

পুজোয় রাতভর, দিনভর ঠাকুর দেখা। কলকাতা চষে ফেলতে সবার ভরসা মেট্রো রেলই। করোনা আবহে অনেকটাই নিয়ন্ত্রিত ছিল মেট্রোরেল পরিষেবা। তাই পুজোয় মেট্রো রেল চলবে কি না তাই নিয় অনেকেরই ভাবনা।

এবার কলকাতা মেট্রোরেল রাতভর চলবে না। রাজ্য পুজোর কয়েকদিন রাত্রিকালীন করোনা বিধি কিছুটা শিথিল করলেও সারারাত মেট্রোরেল চলবে না।

সপ্তমী , অষ্টমী, নবমী অর্থাত্‍ ১২, ১৩, ১৪ অক্টোবর সকাল ১০ থেকে রাত ১১টা অবধি মেট্রো চলবে। প্রান্তিক স্টেশনগুলি থেকে প্রথম ও শেষ ট্রেন ছাড়বে যথাক্রমে সকাল ১০ টা ও রাত ১১টায়। সন্ধেবেলা ৬ মিনিট অন্তর চলবে মেট্রো।

করোনাকালে বেশ কিছুদিন বন্ধ ছিল মেট্রোরেল পরিষেববা। সংক্রমণ কিছুটা নিয়ন্ত্রণে আসতেই, আস্তে আস্তে চালু হয় পরিষেবা। আংশিক শিথিল হয় করোনা বিধি। অগাস্ট মাসের ১১ তারিখে যাত্রীদের ভোগান্তি কমাতে বাড়ানো হয় মেট্রো। ২২৮টি মেট্রো চালু হয়। অফিস টাইমে নিত্যযাত্রীদের সুবিধার কথা ভেবে দু’টি ট্রেনের ব্যবধান সাত মিনিট থেকে কমিয়ে পাঁচ মিনিট করা হয় ।

তবে মেট্রো পরিষেবার সময়সীমায় কোনও পরিবর্তন করা হয়নি। সকাল সাড়ে ৭টায় কবি সুভাষ অর্থাত্‍ নিউ গড়িয়া থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত চলছে প্রথম মেট্রো। দক্ষিণেশ্বর থেকে নিউ গড়িয়া ফেরার শেষ মেট্রো ছাড়ছে রাত ৮ টায়।

সকলেরই উত্‍কণ্ঠা ছিল, পুজোয় মেট্রোরেল চলবে কি না তা নিয়ে। করোনা আবহে শারদ উত্‍সবেও এবার নানা বিধিনিষেধ লাগু করা হচ্ছে। যদিও ওই কয়েকদিন নৈশ বিধিনিষেধ কিছুটা শিথিল করা হয়েছে। তাই মানুষজন রাতে ঠাকুর দেখতে বেরোতেই পারেন। তবে অতীতের মতো এখনও সারারাত মেট্রোরেল চলবে না পুজোয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments