Wednesday, May 1, 2024
spot_img
spot_img
Homeরাজ্যজুনের প্রথম সপ্তাহেই মাধ্যমিকের ফল প্রকাশের সম্ভাবনা

জুনের প্রথম সপ্তাহেই মাধ্যমিকের ফল প্রকাশের সম্ভাবনা

পিসি নিউজ বাংলা : আর মাত্র দু’সপ্তাহ অপেক্ষা। এরপর জুনের প্রথমেই প্রকাশিত হতে পারে এ বছরের মাধ্যমিক পরীক্ষার ফলাফল। এমনটাই জানা গিয়েছে মধ্যশিক্ষা পর্ষদ সূত্রে। উল্লেখ্য, এ বছর ১৬ মার্চ শেষ হয়েছে মাধ্যমিক পরীক্ষা। সাধারণত প্রতিবছরই পরীক্ষা শেষ হওয়ার তিন মাসের মধ্যে ফল প্রকাশ করা হয়। সেই ট্রেন্ড অনুযায়ী জুনের প্রথম সপ্তাহেই ফল প্রকাশের সম্ভাবনা রয়েছে।

মধ্যশিক্ষা পর্ষদের একটি সূত্র মারফত খবর, সবকিছু ঠিকঠাক থাকলে ৩ জুন ফল প্রকাশ হবে। তবে ওই দিনই ফল প্রকাশ হবে কিনা, তা নির্ভর করছে রাজ্য সরকারের অনুমতি ওপর। তাই পর্ষদের পক্ষ থেকে এখনও সঠিক তারিখ ঘোষণা করা হয়নি।

পর্ষদের ফল প্রকাশের আগে নির্দিষ্ট কিছু বৈঠক বাকি আছে। দক্ষিণবঙ্গের পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং পূর্ব ও পশ্চিম বর্ধমান জেলা–সহ উত্তরবঙ্গের জেলাগুলিতে বেশ কিছু প্রস্তুতি–বৈঠক বাকি রয়েছে তাদের। শনিবার দুই মেদিনীপুরের শিক্ষা আধিকারিকদের সঙ্গে বৈঠক করার কথা রয়েছে মধ্যশিক্ষা পর্ষদের কর্তাদের। এপ্রিলেও পর্ষদের তরফ থেকে নানা বৈঠক হয়েছে। ২৩ তারিখে উত্তরবঙ্গের জেলাগুলিতে এই বৈঠক হবে। ২৫ মে দুই বর্ধমান জেলার আধিকারিকদের সঙ্গে বৈঠক করে মাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশের যাবতীয় প্রস্তুতি সেরে ফেলবে মধ্যশিক্ষা পর্ষদ। রাজ্যের অনেকগুলো জেলাই বিষয়টা নিয়ে তৈরি এমনটাও নাকি জানা গিয়েছে।
অন্যদিকে জানা যাচ্ছে, জুনে মাধ্যমিকের পাশাপাশি উচ্চমাধ্যমিকের ফলাফলও প্রকাশিত হতে পারে। উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের সভাপতি চিরঞ্জীব ভট্টাচার্যও নাকি বলেছিলেন, জুন মাসের মধ্যে উচ্চমাধ্যমিকের ফল প্রকাশিত হতে পারে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments