Wednesday, May 15, 2024
spot_img
spot_img
Homeরাজনীতিআসন্ন উত্‍সবের মরসুমে উপনির্বাচন হবে খড়দহ বিধানসভা কেন্দ্রে।

আসন্ন উত্‍সবের মরসুমে উপনির্বাচন হবে খড়দহ বিধানসভা কেন্দ্রে।

উত্‍সবের মরসুমে উপনির্বাচন খড়দহে। ফলে সে সময় কোভিডবিধির পাশাপাশি নির্বাচন কমিশনের জারি করা বিধিনিষেধও মানতে হবে সমস্ত রাজনৈতিক দলের প্রার্থীদের। বুধবার বিকেলে খ়ড়দহ বিধানসভার উপনির্বাচন নিয়ে সাংবাদিক সম্মেলন করে এ কথা জানিয়েছেন উত্তর ২৪ পরগনার জেলাশাসক সুমিত গুপ্ত।

আগামী ৩০ অক্টোবর খড়দহে উপনির্বাচন। জেলা প্রশাসন সূত্রে খবর, ওই কেন্দ্রে মোট ভোটার ২ লক্ষ ৩২ হাজার ৩৪৮ জন। তার মধ্যে পুরুষ ভোটারের সংখ্যা ১ লক্ষ ১৬ হাজার ১৪৪। এবং মহিলা ভোটার ১ লক্ষ ১৬ হাজার ১৯৭। মোট ৩২৩টি বুথের মধ্যে মহিলা পরিচালিত বুথও করা হবে বলেই কমিশন সূত্রে খবর। তবে তার সংখ্যা নিয়ে এখনও তথ্য দেয়নি কমিশন।

কমিশন সূত্রে খবর, উত্‍সবের মরসুমে ওই কেন্দ্রের প্রচারে রোড-শো বা বাইক মিছিল করা যাবে না। এ ছাড়া, করোনা পরিস্থিতির জেরে বদ্ধ জায়গায় নির্বাচনী সভায় ২০০-এর বেশি মানুষের জমায়েত নিষিদ্ধ করা হয়েছে। খোলা জায়গায় জনসভার ক্ষেত্রে ৫০০-এর বেশি জমায়েত করা যাবে। নির্বাচনী বিধিনিষেধের কথা সর্বদলীয় বৈঠকে সব রাজনৈতিক দলকেই জানিয়ে দেওয়া হবে বলে জানিয়েছেন জেলাশাসক। তিনি বলেন, ”দুর্গাপুজোর মধ্যে খড়দহ বিধানসভা কেন্দ্রে প্রচারের ক্ষেত্রেও নির্বাচনী বিধিনিষেধ বহাল থাকবে।”

প্রসঙ্গত, খড়দহ বিধানসভা কেন্দ্রে তৃণমূলের প্রার্থী ছিলেন কাজল সিংহ। এই আসনে জয়ী হয়েছিলেন তিনি। তবে ভোটের ফলপ্রকাশের আগেই কোভিডে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছিল কাজলের। সে জন্য উপনির্বাচন হচ্ছে এই কেন্দ্রে। এখনও পর্যন্ত কোনও দলই আনুষ্ঠানিক ভাবে এই কেন্দ্রের প্রার্থীর নাম ঘোষণা করেনি। যদিও উপনির্বাচনের দিন ঘোষণার পরেই শোভনদেব চট্টোপাধ্যায়ের সমর্থনে ফ্লেক্স, ব্যানার লাগিয়ে প্রচার শুরু করে দিয়েছেন স্থানীয় তৃণমূল নেতৃত্ব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments