Thursday, May 16, 2024
spot_img
spot_img
Homeখবরএবার হোয়াটসঅ্যাপও হ্যাক হচ্ছে নিমেষেই

এবার হোয়াটসঅ্যাপও হ্যাক হচ্ছে নিমেষেই

পিসি নিউজ বাংলা : হোয়াটসঅ্যাপে সাধারণত একজনের অ্যাকাউন্টে অন্য কেউ ঢুকতে পারে না। জানতে পারবে না তিনি কি বার্তা বিনিময় করছেন। এতে গোপনীয়তা অক্ষুণ্ণ থাকে। কিন্তু এবার সেই হোয়াটসঅ্যাপে নজর পড়েছে হ্যাকারদের।ব্যবহারকারীদের বিশ্বাস, অন্যান্য অ্যাপের তুলনায় অনেক বেশি সুরক্ষিত হোয়াটসঅ্যাপ। আর হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন না এমন মানুষ খুঁজে পাওয়া দুষ্কর। তাই প্রতারণার জন্য এই অ্যাপ্লিকেশনকেই হাতিয়ার করেছে প্রতারকরা।
এবার হোয়াটসঅ্যাপও হ্যাক হচ্ছে নিমেষেইজানা গিয়েছে, একটা মাত্র ফোন কলের মাধ্যমেই যে কোন ব্যক্তির হোয়াটসঅ্যাপ নিয়ন্ত্রণ করতে পারছে হ্যাকাররা। আর এই খবর জানাজানি হতেই রীতিমত আতঙ্কিত হয়ে পড়েছেন নেটিজেনরা।
ফাঁদে ফেলার নয়া কৌশল ঠিক কেমন? জানা গিয়েছে, গ্রাহকদের ফোন করে অনলাইন দুষ্কৃতীরা বলছে ৪০৫ বা ৬৭ দিয়ে শুরু করে ১০ নম্বরের ডায়াল করতে। আর তা করা মাত্রই নিমেষে লগআউট হয়ে যাচ্ছে ব্যবহারকারীদের অ্যাকাউন্ট। ফলে সঙ্গে সঙ্গে ব্যবহারকারীর হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট চলে যাচ্ছে দুষ্কৃতীদের দখলে। স্বাভাবিকভাবে হোয়াটসঅ্যাপ হ্যাক হলেই ব্যবহারকারীর ফোনে থাকা সব ফোন চলে যাবে অনলাইন দুষ্কৃতীর নম্বরে। এভাবেই ব্যবহারকারীর হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টে থাকা যাবতীয় তথ্যই জানতে পারছে দুষ্কৃতীরা।

এই পরিস্থিতিতে তাই বিশেষজ্ঞদের পরামর্শ, অচেনা নাম্বার থেকে কল এলে তা না ধরার। এমনকী, হোয়াটসঅ্যাপে খুব গুরুত্বপূর্ণ তথ্য না রাখার কথাও জানিয়েছেন তাঁরা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments