Tuesday, May 21, 2024
spot_img
spot_img
Homeরাজ্যস্কুল-কলেজ আরও ১৫ দিন বাড়ানো হল গরমের ছুটি

স্কুল-কলেজ আরও ১৫ দিন বাড়ানো হল গরমের ছুটি

পিসি নিউজ বাংলা : রাজ্যে তাপমাত্রার পারদ ক্রমশ ঊর্ধ্বমুখী। ইতিমধ্যে প্রচণ্ড গরমে মৃত্যু হয়েছে কয়েক জনের। পরিস্থিতির দিকে নজর রেখে তাই স্কুল-কলেজগুলোতে ফের বাড়ানো হল ছুটি। রাজ্যের সরকারি, সরকার পোষিত এবং সরকারি সাহায্যপ্রাপ্ত স্কুলে গরমের ছুটি আরও ১৫ দিন বাড়তে চলেছে। এত দিন ১৫ জুন পর্যন্ত ছুটি ছিল। পড়ুয়াদের নিরাপত্তার কথা ভেবে এরপরেই বাড়ানো হল গরমের ছুটি। মধ্যশিক্ষা পর্ষদ ও উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদকে দ্রুত নির্দেশিকা জারির নির্দেশ দিল স্কুল শিক্ষা দফতর।

শিক্ষা দফতর সূত্রে জানা গিয়েছে, রবিবার উত্তর ২৪ পরগনার পানিহাটিতে দণ্ড মহোৎসবে প্রচণ্ড গরমে প্রাণহানির ঘটনা ঘটেছে। তাছাড়া অনেকে অসুস্থ হয়ে পড়েছেন। এমন পরিস্থিতিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় স্কুলের বাচ্চাদের বিষয়ে উদ্বেগ প্রকাশ করেছেন। মুখ্যমন্ত্রী মনে করছেন, এমন ভয়াবহ গরম চলতে থাকলে স্কুলপড়ুয়ারা অসুস্থ হয়ে পড়তে পারে। তাই তিনি শিক্ষামন্ত্রীকে ব্যবস্থা গ্রহণ করার কথা বলেন। মুখ্যমন্ত্রী এ বিষয়ে রবিবার শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর সঙ্গে কথা বলেন। তার ভিত্তিতেই শিক্ষা দফতর প্রয়োজনীয় পদক্ষেপ করবে বলে জানা গিয়েছে।

এদিকে, ছুটি বাড়ানোর ফলে গোটা জুনই ছুটির আওতায় এল। অতিমারির কারণে বছর দুয়েক স্কুল-কলেজ বন্ধ ছিল। করুণা পরিস্থিতি স্বাভাবিক হতেই এ বার গরমের ছুটি এগিয়ে আনা এবং তার দৈর্ঘ্য বাড়ানোর সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন উঠেছিল। দাবি উঠছিল ছুটি কমানোরও। কিন্তু দক্ষিণবঙ্গে অস্বস্তিকর গরম চলছেই। এর মধ্যে বর্ষা এলে গরমের ছুটি কমানো যায় কি না, তা ভাবা যাবে। এমনটাই জানিয়েছে শিক্ষা দফতর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments