Sunday, May 19, 2024
spot_img
spot_img
HomeখবরOily Skin একটি বড়ো সমস্যা। প্রাকৃতিকভাবে এটি নিরাময়ের উপায় খুঁজছেন? চট জলদি...

Oily Skin একটি বড়ো সমস্যা। প্রাকৃতিকভাবে এটি নিরাময়ের উপায় খুঁজছেন? চট জলদি সমাধান পান এই রিপোর্টটি পরে।

ত্বকে তেলের সমস্যা নিয়ে ক্লান্ত হয়ে পড়েছেন? প্রাকৃতিকভাবে এটি নিরাময়ের উপায় খুঁজছেন? আর বিশেষ চিন্তা করার দরকার নেই। কারণ আপনার জন্য কিছু পুরনো প্রাকৃতিক হ্যাক রয়েছে যা আপনাকে বাড়িতে থেকেই ত্বকের অতিরিক্ত তেল সরাতে সাহায্য করতে পারে।

আপনারা অনেকে ইতিমধ্যেই জানেন যে, যখন ত্বকের যত্ন নেওয়ার কথা আসে, তৈলাক্ত ত্বকের সঙ্গে মোকাবিলা করা সবচেয়ে কঠিন কাজগুলোর মধ্যে একটা।

মুখ ধোয়া থেকে শুরু করে সব জায়গায় ব্লটিং পেপার বহন করা, চিরস্থায়ী চর্বিযুক্ত ত্বকের সঙ্গে লড়াই করা মানুষের জন্য দৈনন্দিন জীবনে সত্যিই কঠিন হয়ে ওঠে। এগুলো আবার পরবর্তীকালে ত্বককে ফ্যাকাশে হওয়ার দিকে পরিচালিত করে। এর পাশাপাশি ত্বক সম্পর্কিত আরও নানান সমস্যার জন্ম দেয়।

তৈলাক্ত ত্বকের সমস্যা নিরাময়ে এই সহজ ঘরোয়া প্রতিকারগুলি চেষ্টা করতে পারেন।

মধু:

মধু ত্বক সংক্রান্ত সব সমস্যার জন্য একটি দারুণ ওষুধ। অনেকে বিশ্বাস করেন যে এটি শুষ্ক ত্বকের মানুষের জন্য। কিন্তু, এটি তৈলাক্ত ত্বকের মানুষের জন্যও বিস্ময়কর কাজ করে। এর অ্যান্টিব্যাকটেরিয়াল এবং এন্টিসেপটিক বৈশিষ্ট্যগুলির জন্য, মধুকে ব্রণ-প্রবণ ত্বকের জন্য ভাল বলে মনে করা হয়। প্রাকৃতিক মধু নিন এবং আপনার মুখে তার একটি পাতলা স্তর লাগান। এটি শুকিয়ে যাওয়া পর্যন্ত রেখে দিন। তারপর জল দিয়ে ধুয়ে ফেলুন।

ওটমিল:

ওটমিল একটি খুব ভাল প্রাকৃতিক হ্যাক যা আপনার ত্বক থেকে অতিরিক্ত তেল শুষে নিতে সাহায্য করে। এছাড়াও, এটি মৃত ত্বককে এক্সফোলিয়েট করতেও সাহায্য করে। আপনি আপনার মুখের মাস্কগুলিতে গ্রাউন্ড ওটমিল যোগ করতে পারেন। এটি দই, মধু বা যেকোনও ফল যেমন কলা, আপেল বা পেঁপের সঙ্গে মিশিয়ে নেওয়া যেতে পারে।

লেবু এবং ডিমের সাদা অংশ:

এই কম্বো খুব ভাল কাজ করে। ডিমের সাদা অংশ এবং লেবু উভয়ই আপনার ত্বকের ছিদ্রের আকারকে ব্যাপকভাবে কমিয়ে দিতে পারে। এছাড়াও লেবুর অ্যাসিড ত্বকের অতিরিক্ত তেল শোষণ করে। এই উপাদানগুলি ব্যবহার করে আপনার ত্বকের জন্য একটি মাস্ক তৈরি করে নিতে পারেন। একটি ডিমের সাদা অংশ এক চা চামচ লেবুর রসের সঙ্গে মিশিয়ে মুখে লাগান। এই প্যাক শুকিয়ে গেলে গরম জল দিয়ে ধুয়ে ফেলুন। খুব কম সময়ের মধ্যেই আপনি পরিবর্তনগুলি দেখতে শুরু করবেন।

টমেটো:

টমেটোতে স্যালিসিলিক অ্যাসিড থাকে যা ব্রণ সারাতে সাহায্য করে। এর পাশাপাশি এটি অতিরিক্ত তেল শোষণ করে এবং ত্বকের ছিদ্রগুলি খুলে দেয়। আপনি তাজা টমেটোর এক টুকরো নিতে পারেন এবং গোল করে আপনার ত্বকে সূক্ষ্মভাবে ঘষতে পারেন। কিংবা আপনি এর সঙ্গে দানাদার চিনির মিশিয়ে আপনার মুখে লাগাতে পারেন। যখনই আপনার ত্বক জ্বলতে শুরু করবে, তাড়াতাড়ি জল দিয়ে ধুয়ে ফেলবেন।

কাজুবাদাম:

গ্রাউন্ড বাদাম শুধুমাত্র আপনার ত্বককে এক্সফোলিয়েট করার জন্য কাজ করে না বরং এগুলি অতিরিক্ত তেল এবং ময়লাগুলি সরাতেও সাহায্য করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments