Monday, April 29, 2024
spot_img
spot_img
Homeখবরহিংসায় জ্বলছে মণিপুর, কিন্তু মোদি 'মৌন',ব্যস্ত তাঁর মার্কিন সফরের প্রস্তুতি নিয়ে।

হিংসায় জ্বলছে মণিপুর, কিন্তু মোদি ‘মৌন’,ব্যস্ত তাঁর মার্কিন সফরের প্রস্তুতি নিয়ে।

হিংসায় জ্বলছে মণিপুর, কিন্তু মোদি ‘মৌন’,ব্যস্ত তাঁর মার্কিন সফরের প্রস্তুতি নিয়ে।

দিন হয়ে গেল মণিপুর জ্বলছে, হিংসা কমার পরিবর্তে প্রতিনিয়ত বাড়ছে, কেন্দ্রীয় মন্ত্রীর বাড়ি পুড়িয়ে দেওয়া হয়েছে, আইনের কোনও শাসন নেই। দক্ষিণ মণিপুরের সঙ্গে বাকি অংশের যোগাযোগ সম্পূর্ণ বিচ্ছিন্ন করতে দিকে দিকে ব্যারিকেড করে রেখেছে কয়েক হাজার মহিলার বাহিনী, শুক্রবার মধ্যরাতে থানা লুটপাট করার চেষ্টা হয়েছে। বিজেপির মহিলা শাখার সভাপতির বাড়িও রেহাই পায়নি, সেখানে হামলার পর ভয়ে ঘর ছেড়ে পালিয়ে বেড়াচ্ছেন গেরুয়া শিবিরের নেতাকর্মীরা, রাজ্যের বিজেপি সরকারের ব্যর্থতায় এবং কেন্দ্রীয় সরকারের নিষ্ক্রিয়তায় ক্রোধে ফুঁসছে গোটা মণিপুর। ১০টি রাজনৈতিক দলের প্রতিনিধি দল তিনদিন ধরে দিল্লিতে বসে রয়েছে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করার জন্য, তিনি দেখা করছেন না, শনিবার এমনই দাবি করেছেন প্রতিনিধিরা, দেখা হওয়ার সম্ভাবনাও তেমন নেই।

কারণ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ব্যস্ত তাঁর আসন্ন মার্কিন সফরের প্রস্তুতি নিয়ে, মণিপুর নিয়ে সম্পূর্ণ নীরব থেকেই তিনি সোমবার উড়ে যাবেন আমেরিকা, মঙ্গলবার সেখানকার বিমানবন্দরে তাঁর পা রাখার কথা, প্রধানমন্ত্রীর এই সরকারি সফর শুরু হচ্ছে বুধবার থেকে। উত্তর-পূর্ব ভারতে লাগা আগুনকে কার্যত অনিশ্চয়তার মধ্যে ফেলে রেখে তাঁর ‘বিদেশভ্রমণ ঘিরে স্বভাবতই বিতর্ক চরমে, আমেরিকাই শুধু নয়, তারপর মিশর যাওয়ার কথা মোদির, তাই মণিপুরে কী ঘটছে, সেটা নিয়ে কোনও উচ্চবাচ্য করছেন না তিনি।

ALL BLANKET INFORMATION HERE

কেন্দ্রীয় সরকারের তরফেও শান্তি বজায়ের বার্তা কিংবা কোনও সর্বদলীয় দল পাঠানোর কোনও উদ্যোগও নেওয়া হচ্ছে না। উল্টে মোদির আমেরিকা সফর এখন সবথেকে বেশি প্রচারের আলোয়। মার্কিন প্রেসিডেন্টের সঙ্গে হোয়াইট হাউসে ডিনার করবেন তিনি। এই প্রথম ভারতের কোনও প্রধানমন্ত্রী ভাষণ দেবেন মার্কিন কংগ্রেসের যৌথ সভায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments