Saturday, May 11, 2024
spot_img
spot_img
Homeখবরহাই কোর্ট চত্বরে কল্যাণের বিরুদ্ধে বিক্ষোভ তৃণমূলের লিগ্যাল সেলের আইনজীবীদের

হাই কোর্ট চত্বরে কল্যাণের বিরুদ্ধে বিক্ষোভ তৃণমূলের লিগ্যাল সেলের আইনজীবীদের

তৃণমূল সাংসদ তথা আইনজীবী কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে মঙ্গলবার হাই কোর্ট চত্বরে বিক্ষোভ দেখালেন আইনজীবীদের একাংশ। ‘কল্যাণের দাদাগিরি মানব না’, ‘কল্যাণ বন্দ্যোপাধ্যায় নিপাত যাক’ পোস্টার হাতে বিক্ষোভকারীদের দাবি, তাঁরা সকলেই তৃণমূলের লিগ্যাল সেলের সদস্য।

বিক্ষোভকারীদের অভিযোগ, কল্যাণ দীর্ঘদিন দায়িত্ব থেকেও বার অ্যাসোসিয়েশনের জন্য কিছু করেননি।

বরং ওই পদে থেকে তিনি তাঁর ছেলেকে সুযোগ-সুবিধা পাইয়ে দিয়েছেন। স্বজনপোষণের পাশাপাশি কল্যাণের বিরুদ্ধে অন্য আইনজীবীদের সঙ্গে দুর্ব্যবহারেরও অভিযোগ তোলেন বিক্ষোভকারীরা। তৃণমূলের লিগ্যাল সেলের এক সদস্য বলেন, ”দীর্ঘ দিন ধরে হাইকোর্টে সিন্ডিকেট রাজ চালিয়েছেন কল্যাণ।”

কল্যাণের বিরুদ্ধে তৃণমূল লিগ্যাল সেলের বিক্ষোভ সম্পর্কে বামপন্থী আইনজীবী সায়ন বন্দ্যোপাধ্যায় বলেন, ”কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের মতো বর্ষীয়ান আইনজীবীর বিরুদ্ধে নানা আপত্তিকর মন্তব্য করা হয়েছে। সেটা দুঃখজনক। কিন্তু এটাও মনে রাখতে হবে, এক সময় উনি (কল্যাণ) মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য সম্পর্কে কেমন কুরুচিকর মন্তব্য করেছিলেন।”

রাজনৈতিক ও ধর্মীয় কর্মসূচি দু’মাস বন্ধ রাখা নিয়ে সম্প্রতি তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বক্তব্যের বিরুদ্ধে প্রকাশ্যে মুখ খোলার পরেই দলের অন্দরে লাগাতার নিশানা হয়েছেন কল্যাণ। পাল্টা জবাব দেন শ্রীরামপুরে তৃণমূল সাংসদও। শেষ পর্যন্ত বাগ্‌যুদ্ধ থামাতে তৃণমূলের মহাসচিব তথা শৃঙ্খলারক্ষা কমিটির প্রধান পার্থ চট্টোপাধ্যায়কে সাংবাদিক বৈঠক করে ‘মুখ না খোলার’ হুঁশিয়ারি দিতে হয় দলের নেতাদের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments