Wednesday, May 15, 2024
spot_img
spot_img
Homeজেলাহকার উচ্ছেদে গিয়ে হুগলী ষ্টেশনে বিক্ষোভের মুখে পিছু হঠল RPF

হকার উচ্ছেদে গিয়ে হুগলী ষ্টেশনে বিক্ষোভের মুখে পিছু হঠল RPF

পিসি নিউজ বাংলা : হুগলি স্টেশনে হকার উচ্ছেদ করতে এসে রীতিমতো বাধার সম্মুখীন হয়ে পিছু হটতে হল আরপিএফ-কে। শুক্রবারও হুগলি স্টেশনে হকার উচ্ছদে নিয়ে উত্তেজনা ছড়ায়।
স্টেশনের স্টল তুলে ফেলতে গেলে কয়েকশ হকার জড়ো হয়। তাদের পক্ষ থেকে বাধা দেওয়ার পাশাপাশি রেল পুলিশের বিরুদ্ধে চলে স্লোগান। আরপিএফ হকার উচ্ছেদ করতে এলে কয়েকশ হকার জড়ো হয়। স্টেশনের স্টল তুলে ফেলতে গেলে বাধা দেওয়া হয় তাদের পক্ষ থেকে। রেল পুলিশের বিরুদ্ধে চলে স্লোগান।

ব্যান্ডেল আরপিএফ-এর ইন্সপেক্টর রাজীব রাঠির নেতৃত্বে লাঠি ঢাল নিয়ে বেলুড় ব্যন্ডেল শেওড়াফুলি থেকে সকাল সাড়ে এগারোটা নাগাদ হুগলি স্টেশনে হাজির হয় আরপিএফ। দুটি ভেন্ডার স্টল তুলে প্লাটফর্ম থেকে ফেলে দেওয়া হয়। এই পড়ে উত্তেজিত হয়ে ওঠেন হকাররা তখনই কয়েকশ হকার সেখানে হাজির হয়ে শুরু করেন বিক্ষোভ। প্লাটফর্মের হকারদের সঙ্গে যোগ দেয় ট্রেনের হকাররাও। তাঁদের অভিযোগ, যখন তখন তাদেরকে জরিমানা করা হচ্ছে। শুধু তাই নয়, প্রায়ই তাঁদের বিরুদ্ধে ক্রিমিনাল কেস দিচ্ছে রেল পুলিশ। ঘন্টা খানেক ধরে চলে বিক্ষোভ।

প্রতিবাদ স্বরূপ আরপিএফ-এর সামনেই ফেলে দেওয়া স্টল তুলে ফের প্লাটফর্ম বসিয়ে দেয় হকাররা। একই সঙ্গে বিক্ষোভকারীরা হুঁশিয়ারি দেয় যে, আরপিএফ যদি লাঠি চার্জ করে অথবা জোর জুলুম করে, তাহলে বৃহত্তর আন্দোলন হবে। এই অবস্থায় পিছু হঠতে বাধ্য হয় আরপিএফ।
এর আগে বুধবারও এক ঘণ্টারও বেশি সময় ধরে অবরোধ চলে বেলুড় স্টেশনে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments