Tuesday, April 30, 2024
spot_img
spot_img
Homeখবরমমতাকে খোঁচা দিয়ে অধীরের মন্তব‍্য হাসি মুখে নৈশভোজ তো খেলেন।

মমতাকে খোঁচা দিয়ে অধীরের মন্তব‍্য হাসি মুখে নৈশভোজ তো খেলেন।

মমতাকে খোঁচা দিয়ে অধীরের মন্তব‍্য হাসি মুখে নৈশভোজ তো খেলেন কিন্তু বার্তাটা কিরকম দিলেন?

জি-২০ শীর্ষ সম্মেলনে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু আয়োজিত নৈশভোজে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের যোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তুলেছে কংগ্রেস। প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরীর প্রশ্ন, এতে নরেন্দ্র মোদী সরকারের বিরুদ্ধে তাদের অবস্থান দুর্বল করবে না।
তৃণমূল কংগ্রেস (TMC) সুপ্রিমোর অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য অন্য কোনও কারণ ছিল কিনা, এটা নিয়েও সন্দেহ প্রকাশ করেন কংগ্রেস নেতা। এই বিষয়ে অধীর রঞ্জন চৌধুরীকে পাল্টা আক্রমণ করেছে তৃণমূল কংগ্রেস। শাসক দলের কথায়, ‘মমতা বন্দ্যোপাধ্যায় বিরোধী জোট ‘ইন্ডিয়া’-র মূল স্থপতিদের মধ্যে একজন এবং প্রশাসনিক দৃষ্টিকোণ থেকে পালন করা কিছু প্রোটোকল সম্পর্কে কংগ্রেস নেতাকে ব্যাখ্যা দেওয়ার দরকার নেই। অধীর চৌধুরীর অভিযোগ, যেখানে অনেক অ-বিজেপি মুখ্যমন্ত্রীরা নৈশভোজে যোগ দেওয়া এড়িয়ে যান, সেখানে দিদি (মমতা বন্দ্যোপাধ্যায়) একদিন আগেই দিল্লী চলে গেছেন। জি-২০ নৈশভোজে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের সঙ্গে উপস্থিত ছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। অধীর রঞ্জন বলেন, “আমি ভাবছি এমন কী আছে, যা তাকে এই নেতাদের সাথে ডিনারে যোগ দিতে দিল্লী যেতে অনুপ্রাণিত করেছিল।” উল্লেখ্য, মমতা বন্দ্যোপাধ্যায় শুক্রবার দিল্লী গিয়েছিলেন, যেখানে পরের দিন নৈশভোজের জন্য নির্ধারিত ছিল। অধীর চৌধুরীর প্রশ্ন, “ওনার কী এই অনুষ্ঠানে যোগ দেওয়ার পেছনে অন্য কোনও কারণ আছে?”
তিনি বলেন, “নৈশভোজে না গেলে কিছু হতো না, আকাশ ভেঙে পড়ত না। অগ্নিকন্যার বার্তাটা কী? আপনি না গেলে কেউ আপনার গর্দান নিয়ে নিতো না।” কংগ্রেস নেতা বলেন, “যে নৈশভোজ ভারতবর্ষের বড় অংশের মুখ্যমন্ত্রীরা প্রত্যাখ্যান করেছেন, যে নৈশভোজে পার্লামেন্টের বিরোধী দলনেতা মল্লিকার্জুন খাড়গেকে আহ্বান জানানো হয়নি, না গেলেও পারতেন। খোঁচা দিয়ে তিনি বলেন, “কিরকম টান! আগেভাগে উড়ে গিয়ে দিল্লীতে অবস্থান করছেন। নৈশভোজে যোগীর পাশে বসে, অমিত শাহর পাশে বসে নৈশভোজ করবেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আমন্ত্রণ রক্ষা করতে আগ বাড়িয়ে গিয়ে, হাসি হাসি মুখে নৈশভোজ খেয়ে কী বার্তা দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়?
অধীর রঞ্জনের বক্তব্যের প্রতিক্রিয়ায়, তৃণমূলের রাজ্যসভার সাংসদ শান্তনু সেন বলেন, “সকলেই জানেন যে, মমতা বন্দ্যোপাধ্যায় বিরোধী জোট ‘ইন্ডিয়ান ন্যাশনাল ডেভেলপমেন্টাল ইনক্লুসিভ অ্যালায়েন্স’ (ইন্ডিয়া)-এর সূত্রধারদের একজন এবং কেউ তার প্রতিবদ্ধতি নিয়ে প্রশ্ন তুলতে পারেন না। কংগ্রেস নেতাকে এক হাত নিয়ে শান্তনু সেন বলেন, প্রটোকল অনুযায়ী জি-২০ উপলক্ষে রাজ্যের মুখ্যমন্ত্রী কখন নৈশভোজে যোগ দিতে যাবেন, অধীর চৌধুরী সিদ্ধান্ত নেবেন না।
এদিকে বিষয়টি নিয়ে কটাক্ষ করতে ছাড়েনি পদ্ম শিবির। বিজেপির মুখপাত্র সমীক ভট্টাচার্য বলেন, কংগ্রেস এবং সিপিআই(এম), বিজেপির বিরুদ্ধে দিল্লীতে মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন দলের সাথে হাত মিলিয়েছে, যা তৃণমূলের সন্ত্রাসের শিকার রাজ্যের জনগণের সাথে বিশ্বাসঘাতকতা। “

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments