Wednesday, May 15, 2024
spot_img
spot_img
Homeদেশভারতে কেউ আর খালি পেটে ঘুমোবে না, আশা গৌতম আদানির

ভারতে কেউ আর খালি পেটে ঘুমোবে না, আশা গৌতম আদানির

পিসি নিউজ বাংলা : পরিকল্পনা অনুযায়ী ভারতীয় অর্থনীতি যদি ৫০ ট্রিলিয়ন মার্কিন ডলারের লক্ষ্যমাত্রা ছোঁয়, তাহলে ভারতে কেউ আর না খেয়ে রাতে ঘুমোতে যাবেন না। এর জন্য আর মাত্র ২৮ বছর অপেক্ষা করতে হবে। এমনটাই আশা প্রকাশ করেছেন বিশ্বের অন্যতম ধনী ভারতীয় শিল্পপতি গৌতম আদানি।

বৃহস্পতিবার টাইমস নেটওয়ার্ক দ্বারা আয়োজিত ইন্ডিয়া ইকোনমিক কনক্লেভে এক অনুষ্ঠানে যোগদান করেন তিনি। সেখানে তিনি বলেন যে, ‘আমরা ২০৫০ সাল থেকে প্রায় ১০০০০ দিন দূরে রয়েছি। এই সময়ের মধ্যে, আমি আশা করি যে আমরা আমাদের অর্থনীতিতে প্রায় ২৫ ট্রিলিয়ন ডলার যোগ করতে পারব। এটি প্রতিদিন GDP-তে ২.৫ বিলিয়ন ডলার যোগ করতে অনুবাদ করবে। আমি আরও আশা করি যে এই সময়ের মধ্যে, আমরা সব ধরনের দারিদ্র্য নির্মূল করব।’

প্রসঙ্গত উল্লেখ্য, শিল্পপতি গৌতম আদানি, যার গোষ্ঠী বিমানবন্দর থেকে বন্দর পর্যন্ত বেশ কয়েকটি ব্যবসা পরিচালনা করে এবং বিদ্যুৎ উৎপাদনে বিতরণ করে। ২০২১ সালে আদানি তাঁর সম্পদ ৪৯ বিলিয়াম মার্কিন ডলার বৃদ্ধি করেছে। যা বিশ্বের দুই ধনীতম ব্যক্তি ইলন মাস্ক ও জেফ বেজসের থেকেও বেশি। ২০২১ সালে আদানিদের মোট সম্পদের পরিমান ৮১ বিলিয়াম মার্কিন ডলার।
গৌতম আদানির আশা, আগামী ১০ হাজার দিনে ভারতীয়রা একযোগে চাইলে দেশের অর্থনীতি সত্যিই ৫০ ট্রিলিয়ান মার্কিন ডলারের লক্ষ্যমাত্রা স্পর্শ করতে পারে।

সেইসঙ্গে এদিন তিনি এও বলেছেন, ‘১.৪ বিলিয়ন মানুষের জীবনকে উন্নীত করা স্বল্পমেয়াদে ম্যারাথনের মতো মনে হতে পারে। এটি দীর্ঘমেয়াদী একটি স্প্রিন্ট।’ এমনটাই মনে করেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments