Sunday, April 28, 2024
spot_img
spot_img
Homeরাজনীতিবাবুলকে শপথগ্রহণ করানোর চিঠি পেলেই প্রত্যাখ্যান করবেন ডেপুটি স্পিকার

বাবুলকে শপথগ্রহণ করানোর চিঠি পেলেই প্রত্যাখ্যান করবেন ডেপুটি স্পিকার

পিসি নিউজ বাংলা : বাবুল সুপ্রিয়কে শপথগ্রহণ করানোর চিঠি পেলেই তিনি তা সবিনয়ে প্রত্যাখ্যান করবেন। রবিবার এমনটাই জানিয়েছেন ডেপুটি স্পিকার আশিস বন্দ্যোপাধ্যায়। শনিবার টুইটে রাজ্যপাল জগদীপ ধনখড় বাবুলের শপথের অনুমতি দেওয়ার কথা ঘোষণা করেন। তিনি লেখেন, ‘ভারতের সংবিধানের ১৮৮ অনুচ্ছেদে উল্লিখিত আমার উপর থাকা ক্ষমতার ভিত্তিতে, ডেপুটি স্পিকার আশিস বন্দ্যোপাধ্যায়কে পশ্চিমবঙ্গ বিধানসভার তরফে ১৬১ বালিগঞ্জ বিধানসভা কেন্দ্র থেকে নির্বাচিত শ্রী বাবুল সুপ্রিয়কে শপথগ্রহণ করানোর দায়িত্ব দিলাম’।
কিন্তু রাজ্যপালের এই সিদ্ধান্ত মানতে নারাজ বলে স্পষ্ট জানিয়েছেন ডেপুটি স্পিকার। নিজের অবস্থানে অনড় থেকে ডেপুটি স্পিকার আশিস বলেছেন, ‘‘আমাকে যে দায়িত্ব দেওয়া হয়েছে, তা আমি পালন করতে পারব না। কারণ রাজ্যপাল যে সিদ্ধান্ত নিয়েছেন, তা কার্যকর হলে, তাতে বিধানসভার স্পিকারের অপমান হবে। তাই আমার কাছে বাবুল সুপ্রিয়র শপথগ্রহণ করানোর চিঠি এলেই সবিনয়ে তা প্রত্যাখ্যান করব।’’

এদিকে, তাঁর এমন সিদ্ধান্তের ফলে বাবুলের শপথগ্রহণ নিয়ে ফের অনিশ্চয়তা তৈরি হয়েছে। সোমবার তাঁর শপথের প্রস্তুতি নেবে বিধানসভার সচিবালয়। মঙ্গলবার ও বুধবার ইদের জন্য ছুটি বিধানসভা। তাই বৃহস্পতিবারের আগে বাবুলের শপথগ্রহণ সম্ভব ছিল না। কিন্তু নতুন করে জটিলতা দেখা দেওয়ায় বালিগঞ্জের বিধায়ক পদে শপথগ্রহণ কবে হবে, ইতিমধ্যেই তা নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে।

যদিও রাজভবনের সঙ্গে বিধানসভার সঙ্ঘাত কোনও নতুন ঘটনা নয়। নানা বিষয়কে কেন্দ্র করে রাজ্যপালের সঙ্গে সঙ্ঘাত হয়েছে স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের। সেই সঙ্ঘাতের জেরে এবার ঝুলে রইল বাবুলের বিধায়ক পদে শপথের বিষয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments