Thursday, May 9, 2024
spot_img
spot_img
Homeবিদেশপর্যটকদের জন্য খুলে দেওয়া হল, পৃথিবীর ‘দীর্ঘতম কাচের সেতু’

পর্যটকদের জন্য খুলে দেওয়া হল, পৃথিবীর ‘দীর্ঘতম কাচের সেতু’

পিসি নিউজ বাংলা : সেতু মানে সেটা শক্তপোক্ত হবে, এটাই স্বাভাবিক। তাই কখনও কংক্রিট আবার কখনও লোহার সেতু তৈরি করা হয়। কিন্তু সেতু আমার কাচ দিয়েও তৈরি! তার ওপর দিয়ে দিব্যি কয়েকশো লোক চলাচল করতে পারে। শুনতে অবাক লাগলেও এটাই সত্যি। এবার বিশ্বের দীর্ঘতম একটি কাঁচের সেতু তৈরি করা হল ভিয়েতনামে। পর্যটকদের জন্য তা খুলে দেওয়া হল। তবে এই সেতুটি কাঁচের হলে ভাঙার বা ফেটে যাওয়ার ভয় নেই। এমনকি কাঁটার ও ভয় নেই। স্থানীয় ভাষায় এই সেতুটির নাম ‘বাক’। যার অর্থ ‘সাদা ড্রাগন’।

Pc News Bangla
পর্যটকদের জন্য খুলে দেওয়া হল, পৃথিবীর ‘দীর্ঘতম কাচের সেতু’

ভিয়েতনামের পর্যটন দফতরের দাবি, এটিই পৃথিবীর দীর্ঘতম কাচের সেতু। জানা যায়, মাটি থেকে সেতুটির উচ্চতা প্রায় ১৫০ মিটার, দৈর্ঘ্য প্রায় ৬৩২ মিটার। উত্তর-পশ্চিম ভিয়েতনামের সনলা নামক জায়গায় বিশেষ ধরনের টেম্পার্ড গ্লাস‘ দিয়ে তৈরি করা হয়েছে এই ঝুলন্ত সেতুটি। একসঙ্গে ৪৫০ জন পর্যটক নিশ্চিন্তে হাঁটতে পারবেন এই সেতু দিয়ে। এমনকী, কাচের তৈরি হওয়ায় এই সেতু থেকে দেখা যাবে বিস্তীর্ণ অরণ্য ও নদী খাত।
প্রসঙ্গত, পৃথিবীর দীর্ঘতম কাচের সেতু প্রথমে নির্মাণ করা হয়েছিল চিনের গুয়াংডং প্রদেশে। এবার সেই সেতুর রেকর্ড ভেঙে বিশ্বের বৃহত্তম কাচের সেতু তৈরি করল ভিয়েতনাম। ইতিমধ্যেই নবনির্মিত এই কাঁচের সেতুটি দেখতে ছুটে পর্যটকরা ভিড় জমাচ্ছেন।

Pc News bangla
পর্যটকদের জন্য খুলে দেওয়া হল, পৃথিবীর ‘দীর্ঘতম কাচের সেতু’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments