Sunday, May 5, 2024
spot_img
spot_img
Homeআবহাওয়াতাপ প্রবাহের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দপ্তর, কোন কোন জেলায় বিস্তারিত জানুন।

তাপ প্রবাহের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দপ্তর, কোন কোন জেলায় বিস্তারিত জানুন।

অতিরিক্ত গরমে হাঁসফাঁস করছে রাজ্যবাসী, অসহ্য গরমে দক্ষিণবঙ্গের জনজীবন বিপর্যস্ত, রাজ্যের বিভিন্ন জেলায় আজও তাপপ্রবাহে মানুষজনের নাজেহাল অবস্থা।

আজ (শুক্রবার) থেকে রবিবার 16 তারিখ পর্যন্ত কলকাতা এবং দুই 24 পরগণা, হাওড়া, হুগলী, পূর্ব বর্ধমান ও পূর্ব মেদিনীপুর সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলার পাশাপাশি উত্তরবঙ্গের মালদা ও দুই দিনাজপুরেও তাপ প্রবাহের পূর্বাভাস বলে আবহাওয়া দপ্তর সূত্রে জানা গিয়েছে। কলকাতায় আজ দিনের সর্বোচ্চ তাপমাত্রা আরও বেড়ে 41 ডিগ্রীতে পৌঁছেছে।

স্বাভাবিকের তুলনায় যা 5 ডিগ্রী ওপরে, সর্বনিম্ন তাপমাত্রা 28 ডিগ্রী সেলসিয়াস, স্বাভাবিকের তুলনায় যা তিন ডিগ্রী বেশি। ব্যারাকপুর এবং দমদম, কালইকুন্ডা, মেদিনীপুর, শ্রীনিকেতন, মগরা ও ঝাড়গ্রামে তাপমাত্রার পারদ 41 ডিগ্রী ছাড়িয়ে যায়। বিধাননগর এবং বাঁকুড়া, বর্ধমান, পানাগড় ও পুরুলিয়ায় তা পোঁছয় 42 ডিগ্রির ওপরে ওঠে। তাপপ্রবাহ জনিত পরিস্থিতিতে অসুস্থাতা এড়ানোর জন্য দীর্ঘ সময় রোদে না থাকা এবং হাল্কা সুতির পোষাক পড়া, রোদে বাইরে বেরোলে মাথা ও মুখ ঢেকে রাখুন। মাথা এবং মুখ ঢেকে রাখতে টুপি ও ছাতা ব্যবহার করুন এবং পর্যাপ্ত পরিমাণে জলপানের পরামর্শ দেওয়া হয়েছে আবহাওয়া দপ্তরের তরফ থেকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments