Thursday, May 16, 2024
spot_img
spot_img
Homeকলকাতাগীতশ্রীকে দেখতে হাসপাতালে মুখ্যমন্ত্রী, করোনা আক্রান্ত সন্ধ্যা মুখোপাধ্যায়

গীতশ্রীকে দেখতে হাসপাতালে মুখ্যমন্ত্রী, করোনা আক্রান্ত সন্ধ্যা মুখোপাধ্যায়

করোনা আক্রান্ত কাল জয়ী সংগীত শিল্পী সন্ধ্যা মুখোপাধ্যায় (Sandhya Mukherjee)। কিংবদন্তি শিল্পীর হৃদযন্ত্রের অবস্থা বিশেষ ভাল নয়। এসএসকেএম থেকে অ্যাপোলো হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। শিল্পীকে এসএসকেএমে দেখতে গিয়ে জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

গীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায় ভারত রত্ন। বাংলা মানুষের গর্ব তিনি। ‘কি মিষ্টি দেখো মিষ্টি…’র মতো বহু গান তিনি উপহার দিয়েছেন শ্রোতাদের। ৯০ বছরের শিল্পী যেন কোভিড(COVID-19) সুস্থ জীবনে ফিরে আসেন, সেই প্রার্থনা করার আরজি জানান মুখ্যমন্ত্রী।

শোনা গিয়েছে, বুধবার রাতে বাথরুমে পড়েও যান সন্ধ্যা মুখোপাধ্যায়।

বৃহস্পতিবার সকাল থেকে শ্বাসকষ্ট শুরু হয় তাঁর। গ্রিন করিডর করে শিল্পীকে নিয়ে যাওয়া হয় এসএসকেএম হাসপাতালে। উডবার্ন ওয়ার্ডে ১০৩ নম্বর বেডে তাঁকে রাখা হয়। শিল্পীর চিকিত্‍সার জন্য ৭ সদস্যের বিশেষজ্ঞ টিম তৈরি করা হয়।

এদিনই বিকেলে এসএসকেএম হাসাপাতালে পৌঁছান মুখ্যমন্ত্রী। উডবার্ন ওয়ার্ডের সামনে গিয়ে শিল্পীর স্বাস্থ্যের খোঁজ নেন। চিকিত্‍সকদের সঙ্গে কথা বলেন। শিল্পীর মেয়ের সঙ্গেও কথা বলেন। পরে হাসপাতালের বাইরে এসে সাংবাদিকদের মুখোমুখি হয়ে মমতা বন্দ্যোপাধ্যায় জানান, কোভিড পজিটিভ সন্ধ্যা মুখোপাধ্যায়। বুকে আঘাত পেয়েছেন তিনি। শিল্পীর শারীরিক অবস্থা বিচার-বিবেচনা করেই তাঁকে অ্যাপোলো হাসপাতালে স্থানান্তরিত করা হয়।

উল্লেখ্য, সাধারণতন্ত্র দিবসের আগেই পদ্মশ্রী প্রত্য়াখ্যান করেছেন সন্ধ্যা মুখোপাধ্যায়। যা নিয়ে নানা মহলেই শুরু হয় আলোচনা। এত বছর পর সন্ধ্যা মুখোপাধ্যায়ের মতো কিংবদন্তি শিল্পীকে পদ্মশ্রী দেওয়ার সিদ্ধান্তে রীতমতো কটাক্ষের মুখে পড়ে কেন্দ্রীয় সরকার। শুধু তাই নয়, শিল্পী নিজেই জানিয়েছেন, খুবই অপমানজনকভাবে কেন্দ্রীয় সরকারের তরফ থেকে ফোন করে তাঁকে পদ্মশ্রী দেওয়ার কথা জানানো হয়েছিল। অপমানিত হয়েই পদ্মশ্রী প্রত্য়াখ্যান করেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments