Tuesday, April 30, 2024
spot_img
spot_img
Homeখবরট্রেন দুর্ঘটনার আপৎকালীন কন্ট্রোল রুমের নম্বর । 033- 22143526/ 22535185-

ট্রেন দুর্ঘটনার আপৎকালীন কন্ট্রোল রুমের নম্বর । 033- 22143526/ 22535185-

মালগাড়ির সঙ্গে মুখোমুখি সংঘর্ষ করমণ্ডল এক্সপ্রেসের, মৃত কমপক্ষে ৫০ জন।

ওড়িশার বালেশ্বরের কাছে ভয়াবহ দুর্ঘটনার কবলে পড়ে চেন্নাইগামী করমণ্ডল এক্সপ্রেস ট্রেন। ট্রেনটির একাধিক কামরা বেলাইন হয়েছে বলে প্রাথমিক ভাবে জানতে পারা গিয়েছে, অন্তত ৫০ জনের মৃত্যু হয়েছে বলে প্রাথমিক সূত্রের খবর। ১৭৯ জনকে বালেশ্বরের হাসপাতালে ভর্তি করানো হয়েছে বলে রেল সূত্রে জানা গিয়েছে।

জানা গিয়েছে, এদিন দুপুর ৩টে ১৫ মিনিট নাগাদ শালিমার স্টেশন থেকে ছাড়ে ১২৮৪১ আপ করমণ্ডল এক্সপ্রেস ট্রেন, পশ্চিম মেদিনীপুরের খড়্গপুর স্টেশন ছাড়ে বিকেল সওয়া ৫টায়। সন্ধ্যা সাড়ে ৬টা নাগাদ ট্রেনটি পৌঁছয় বালেশ্বরে, কাছেই বাহানগা বাজারের কাছে ভয়ংকর দুর্ঘটনার কবলে পড়ে ২৩ কামরার বিরাট ট্রেনটি। ঘটনাটি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়, তিনি ট্যুইটে লিখেছেন।

শালিমার-করমন্ডল এক্সপ্রেস লাইনচ্যুত হওয়ার ঘটনায় আশঙ্কিত, বাংলা থেকে বহু যাত্রী রয়েছেন ওই ট্রেনে, আমাদের রাজ্যের বেশ কিছু বাসিন্দা জখম হয়েছেন, ওড়িশা সরকারের সঙ্গে এবং দক্ষিণ পূর্ব রেলওয়ের সঙ্গে আমরা যোগাযোগ করছি।’ আপৎকালীন কন্ট্রোল রুম চালু করা হয়েছে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। 033- 22143526/ 22535185-এই দুটি নম্বর চালু করা হয়েছে। ঘটনায় প্রতিনিধি দল পাঠাচ্ছে রাজ্য।

মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী জানিয়েছেন, “মানস ভুঁইয়া, দোলা সেন এবং আরও কয়েকজন আধিকারিক ইতিমধ্যেই বালাসোরের উদ্দেশ্যে রওনা হয়ে গিয়েছেন, পশ্চিম মেদিনীপুর থেকে অ্যাম্বুল্যান্স রওনা হয়েছে, ওই এলাকার যাবতীয় মেডিক্যাল কলেজ এবং হাসপাতালকে অ্যালার্ট করা হয়েছে বলে জানা গিয়েছে, পাশাপাশি এরাজ্যের মেডিক্যাল কলেজকেও প্রস্তুত থাকতে বলা হয়েছে। স্বাস্থ্য ক্ষেত্র, উদ্ধারকাজে আর যা যা সাহায্য লাগবে তা করা হবে বলে ওড়িশা সরকারকে জানানো হয়েছে পশ্চিমবঙ্গ সরকারের তরফে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments